না ফেরার দেশে চলে গেলেন উপমহ্দেশের বহুল জনপ্রিয় সঙ্গীত সম্রাট ” এন্ড্রু কিশোর বাড়ৈ”!

0
5760

বাংলাদেশ, সুরভী জাহাঙ্গীরঃ- সবাইকে কাঁদিয়ে… না ফেরার দেশে চলে গেলেন উপমহ্দেশের বহুল জনপ্রিয় সঙ্গীত সম্রাট ” এন্ড্রু কিশোর বাড়ৈ”!
নক্ষত্রের পতন হলো। চলে গেলেন বাংলাদেশের সঙ্গীত জগতের হৃদয়ে হীরকরত্ন কণ্ঠশিল্পী এন্ড্রু কিশোর বাড়ৈ! গেয়ে গেলেন ” জীবনের গল্প আছে বাকি অল্প..

দীর্ঘ ১০ মাস ক্যান্সারের সঙ্গে যুদ্ধ করে হেরে গেলেন জনপ্রিয় সংগীতশিল্পী এন্ড্রু কিশোর। সিঙ্গাপুরে চিকিৎসারত অবস্থায় তিনি নিজের ইচ্ছায় দেশে ফিরতে চেয়েছেন। বলেছিলেন, ‘আমি আমার দেশে গিয়ে মরতে চাই, এখানে নয়।’ ১১ জুন বিকেলে সিঙ্গাপুর থেকে এয়ার অ্যাম্বুলেন্সে করে দেশে ফেরেন তাঁরা। ফিরে যান রাজশাহীতে, যেখান থেকে শুরু। নিজের শহর রাজশাহীর মহিষবাথান এলাকায় বোনের বাড়িতে শেষ হলো তাঁর জীবনের গল্প, পৃথিবী ছেড়ে বিদায় নিলেন তিনি। সোমবার সন্ধ্যা ৬টা ৫৫ মিনিটে শেষনিশ্বাস ত্যাগ করেন তিনি।

শরীরে নানা ধরনের জটিলতা নিয়ে অসুস্থ অবস্থায় গত বছরের ৯ সেপ্টেম্বর উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুরের উদ্দেশে দেশ ছেড়েছিলেন এন্ড্রু কিশোর। বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষার পর ১৮ সেপ্টেম্বর তাঁর শরীরে নন-হজকিন লিম্ফোমা নামের ব্লাড ক্যানসার ধরা পড়ে। সিঙ্গাপুর জেনারেল হাসপাতালের চিকিৎসক লিম সুন থাইয়ের অধীনে তাঁর চিকিৎসা শুরু হয়। সেখানে কয়েক মাস একনাগাড়ে তাঁর চিকিৎসা চলে। সব চেষ্টার ব্যর্থ করে আজ চিরতরে বিদায় নেন তিনি।

প্রিয় শিল্পীর আত্মার শান্তি কামনা করি!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here