দুই বাংলার অভিন্ন সাংস্কৃতিক সেতুবন্ধনকে দৃঢ় করতে গানে জুটি বাঁধলেন ওপার বাংলার তারকা কণ্ঠশিল্পী ‘রঞ্জন চৌধুরী’ ও এপার বাংলার বহুমাত্রিক লেখক ‘সৌগত রাণা কবিয়াল’।

0
1992

সব খবর ডেস্ক, নিজস্ব প্রতিবেদকঃ- ‘যদিও বা পথ ভুলে পথ মিলে যায়’..
শ্রুতিমধুর এই গানটিতে
ওপার বাংলার এই সময়ের সঙ্গীত নক্ষত্র তারকা কণ্ঠশিল্পী ‘রঞ্জন চৌধুরী’ এবার কন্ঠ দিলেন এপার বাংলার এই সময়ের আলোচিত তরুণ গীতিকার কবি সৌগত রাণা কবিয়ালের লেখায়।

এপার বাংলার সুর স্বরস্বতী শুভমিতা ব্যানার্জির সাথে অসাধারণ যুগলবন্দীর অসামান্য সাফল্যের পর বাংলাদেশের তরুণ প্রজন্মের কাছে স্টার আইকন হিসেবে পরিচিত শ্রী রঞ্জন চৌধুরী দুই বাংলার শ্রোতাদের কাছে তার পরের গানটি নিয়ে কথা বললেন আমাদের নিজস্ব মিডিয়া সাংবাদিকদের সাথে।

আলাপকালে উনি জানান যে, উনার বাবা বাংলাদেশের কিংবদন্তি কণ্ঠশিল্পী প্রয়াত প্রবাল চৌধুরীর ৭৪তম জন্মবার্ষিকী উপলক্ষে আগামী ২৫শে অগাস্ট দুই বাংলা থেকে একযোগে মুক্তি পেতে যাচ্ছে তার নিজের সুর ও কন্ঠে, কবি সৌগত রাণা কবিয়ালের লেখায় শ্রুতিমধুর এই গানটি ! উনি আশা প্রকাশ করেন যে, পশ্চিম বাংলার সুর পিপাসু শ্রোতাদের কাছে এই গানটি নিজস্ব স্বকীয় শ্রুতিমধুরতায় তাদের হৃদয়ে স্থায়ী যায়গা করে নেবে।

উল্লেখ্য যে জাতীয় পুরস্কারে মনোনীত ওপার বাংলার তারকা কণ্ঠশিল্পী শ্রী রঞ্জন চৌধুরী তার জীবনে শতাধিক অনবদ্য প্লেব্যাক করার পাশাপাশি প্রচুর সফল গানের এলবাম শ্রোতাদের উপহার দিয়েছেন ! বাংলাদেশের প্রবাদপ্রতিম কণ্ঠশিল্পী প্রবাল চৌধুরী সুযোগ্য পুত্র রঞ্জন চৌধুরী একজন সফল কণ্ঠশিল্পীর পাশাপাশি বাংলাদেশের পাঁচবার জাতীয় টেবিল টেনিস চ্যাম্পিয়ন হয়ে সফল ক্রীড়াবিদ হিসেবে নিজের মেধার প্রমাণ দিয়েছেন ! যদিও পেশায় তিনি একজন সফল ডেন্টাল চিকিৎসক ! বহুমুখী প্রতিভাবান এই কণ্ঠশিল্পী এবার জুটি বাঁধলেন এপার বাংলার বহুমাত্রিক লেখক প্রতিভা সৌগত রাণা কবিয়ালের সাথে…! সৌগত রাণা কবিয়াল বর্তমানে তার লেখা কবিতায় সময়ের প্রতিশ্রুতিশীল একজন তরুণ কন্ঠ হয়ে উঠে আসার পাশাপাশি তিনি সাহিত্যিক ও কলামিস্ট ও গীতিকার হিসেবে নিজের মেধার পরিচয় দিয়ে যাচ্ছেন।

আমরা আশা করবো রঞ্জন চৌধুরী ও সৌগত রাণা কবিয়ালের এই যুগলবন্দী সুর-শিল্প দুই বাংলার অভিন্ন সাংস্কৃতিক সেতুবন্ধনকে আরও দৃঢ় করবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here