দিনহাটা পাইওনিয়ার ক্লাবের পক্ষ থেকে আয়োজিত হচ্ছে সর্বভারতীয় দাবা প্রতিযোগীতা।

0
263

মনিরুল হক, কোচবিহারঃ দিনহাটা পাইওনিয়ার ক্লাবের পক্ষ থেকে আগামী ১৩ ও ১৪ নভেম্বর আয়োজিত হচ্ছে সর্বভারতীয় দাবা প্রতিযোগীতা। এদিন সাংবাদিক সন্মেলন করে এই খেলার তালিকা, এবং তার প্রাইজ সম্পর্কে বললেন। এই খেলার নাম বিমান মণ্ডল ওপেন চেস টুর্নামেন্ট। এদিনের সাংবাদিক বৈঠকে উপস্থিত ছিলেন, ক্লাবের জয়েন্ট সেক্রেটারি মানবেন্দ্র মজুমদার, সোহম চক্রবর্তী, ক্লাব সদস্য শশধর বর্মন, দিলীপ আচার্য সহ প্রমুখ।
এদিন ক্লাব সদস্য বলেন, এই দাবা খেলা এর আগেও বহু বার হয়েছে। এবারও তার ব্যেতিক্রম নেই। এটা রাজ্য বেসিস খেলা হওয়ার কথা থাকলেও গোটা দেশ জুরে খেলয়ারেরা এই খেলায় অংশ গ্রহন করবেন। এই খেলায় ৩ টে ক্যাটাগরি রয়েছে। ১ম- ওপেন ক্যাটাগরি, ২য়- আন্ডার ১১ বছর এবং আন্ডার ১৬ বছর। ওপেন ক্যাটাগরিতে বয়সের কোন সিমা থাকছে না। কিছু বিশেষ পুরস্কারের ব্যবস্থা রয়েছে, ১, আন্ডার ১১ গ্রুপের বেস্ট অফ গার্ল, এবং আন্ডার ১৬ গ্রুপের বেস্ট অফ গার্ল এবং বেস্ট অফ জুনিয়ার, বেস্ট অফ দিনহাটা, বেস্ট অফ কোচবিহার।
ক্লাবের ওপর সদস্য বলেন, এই ওপেন চেস টুর্নামেন্ট অল বেঙ্গল বলে হলেও এই খেলায় সিকিম, অরুণাচল প্রদেশ, বিহার, মেঘালয় থেকে এই খেলায় অংশ গ্রহন করতে খেলোয়াড়েরা আসবেন। এখনো পর্যন্ত ১০০ জন খেলোয়াড় নাম লিখিয়েছেন কিন্তু তারা আসা করছেন প্রায় ১৫০ জন খেলোয়াড় এই খেলায় নাম ভুক্ত করবেন। এই খেলা এবার ৮২ তম বছরে অবতীর্ণ হল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here