ষষ্ঠীতেই শুরু হল জগদ্ধাত্রী পুজো।

0
123

সুভাষ চন্দ্র দাশ,ক্যানিং – বুধবার ষষ্ঠীতেই ক্যানিংয়ের শরৎপল্লি বালক সংঘের জগদ্ধাত্রী পুজো শুরু হল।প্রদীপ প্রজ্জ্বোলনের মধ্যদিয়ে এদিন চতুর্থ বর্ষের জগদ্ধাত্রী পুজোর আনুষ্ঠানিক সুচনা করেন ক্যানিং পশ্চিম বিধানসভা কেন্দ্রের বিধায়ক পরেশরাম দাস।উপস্থিত ছিলেন জেলা পরিষদ সদস্য সুশীল সরদার,মাতলা ১ পঞ্চায়েত প্রধান হরেন ঘোড়ুই সহ অন্যান্যরা।
উল্লেখ্য ক্যানিং মহকুমা এলাকায় বালক সংঘের এই জগদ্ধাত্রী পুজো উল্লেখযোগ্য।এই পুজো এলাকার সর্বধর্মের মানুষজন সামিল আনন্দে মেতে ওঠেন।
পুজোর দিনগুলিতে বিভিন্ন ধরনের সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। পাশাপাশি পুজোর অনুষ্ঠান মঞ্চ থেকে এলাকার শতাদিক দরিদ্র দুঃস্থ মানুষদের কে শীতবস্ত্র এবং আর্থিক ভাবে সাহায্যের হাত বাড়িয়ে দেওয়া হয় ক্লাবের পক্ষ থেকে।
ক্লাব সভাপতি জয়ন্ত ঘোড়ুই জানিয়েছেন ‘দীর্ঘদিন লকডাউনে সাধারণ মানুষ প্রায় গৃহবন্দি অবস্থায় ছিলেন। ভেঙে পড়েছে অর্থনৈতিক ব্যবস্থা।অন্যান্য বছরের ন্যায় পুজোর দিন গুলিতে সাধারণ মানুষ যাতে করে আনন্দ উৎসবে মেতে উঠতে পারেন তার জন্য আমাদের এই প্রয়াস।’
অন্যদিকে ক্লাব সম্পাদক তন্ময় মন্ডল বলেন ‘করোনা আর লকডাউনে সাধারণ মানুষ সর্বস্বান্ত্ব হয়েষগিয়েছে। উৎসব মূখর দিনগুলি হারিয়ে গিয়েছিল। লকডাউন উঠতেই ছন্দে ফিরেছে স্বাভাবিক জনজীবন। সাধারণ মানুষ যাতে করে কোভিড বিধি মেনেই আনন্দ উৎসব করতে পারে সেদিকে বিশেষ নজর রেখে আমাদের চতুর্থতম বর্ষের জগদ্ধাত্রী পুজো ষষ্ঠীতেই শুরু হয়েছে। ’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here