চার দফা দাবি নিয়ে পৌর প্রশাসককে ডেপুটেশন দিল পৌরসভার অস্থায়ী শ্রমিক সংগঠন ।

0
53

আবদুল হাই, বাঁকুড়াঃ বাঁকুড়া জেলার সোনামুখী পৌরসভার অস্থায়ী শ্রমিক সংগঠনের পক্ষ থেকে বৃহস্পতিবার সোনামুখী পৌরসভার পৌর প্রশাসককে একটি ডেপুটেশন প্রদান করা হলো । দীর্ঘ প্রায় চার বছর ধরে তাদেরকে বিভিন্ন সমস্যার সম্মুখীন হতে হচ্ছে সে কারণেই বৃহস্পতিবার চার দফা দাবি নিয়ে পৌর প্রশাসককে ডেপুটেশন দিলেন তারা । মূলত , বাজার মূল্যের মূল্যায়নে বেতন বৃদ্ধি , সময় মতো বেতন প্রদান , বকেয়া ইপিএফ আপটুডেট ও প্রতিটি কর্মচারীর আপটুডেট ইপিএফ পাসবুক প্রদান করতে হবে , অবশিষ্ট কর্মচারীদের ইপিএফ এর আওতায় আনতে হবে । প্রথমে সোনামুখী পৌরসভা প্রাঙ্গণে অস্থায়ী শ্রমিকদের নিয়ে একটি সভার আয়োজন করা হয় এবং সেখানেই নিজেদের দাবি আদায় প্রসঙ্গে বক্তব্য রাখেন সংগঠনের নেতৃত্বরা । পরে পনেরো জনের একটি প্রতিনিধিদল পৌর প্রশাসকের হাতে তাদের দাবি-দাওয়া সম্বলিত স্মারকলিপি তুলে দেন ।

যারা দিন-রাত ধরে সাধারণ মানুষের স্বার্থে পরিশ্রম করে আসছেন অথচ তাদের বেতন যৎসামান্য । সেই মানুষগুলো দীর্ঘদিন ধরে এভাবে বঞ্চিত হচ্ছেন কিন্তু তারপরেও হুঁশ ফিরছে না সোনামুখী পৌরসভা কর্তৃপক্ষের । বৃহস্পতিবার সোনামুখী পৌরসভার অস্থায়ী কর্মচারীদের এই ডেপুটেশন কর্মসূচির পর সোনামুখী পৌর কর্তৃপক্ষের হুশ ফিরবে কিনা সেই আশাতেই দিন গুনছেন সোনামুখী পৌরসভার প্রায় 350 জন অস্থায়ী কর্মচারী ।

রঘুনাথ ভট্টাচার্য নামে সোনামুখী পৌরসভার অস্থায়ী শ্রমিক সংগঠনের এক সদস্য বলেন , আমরা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের দল করি । আমাদের যে সমস্যা গুলি রয়েছে পৌর প্রশাসকের কাছে অনুরোধ করছি সেই সমস্যাগুলো দ্রুত সমাধান করুন ।

তবে সোনামুখী পৌরসভার পৌর প্রশাসক তপনজ্যোতি চট্টোপাধ্যায শ্রমিকদের দাবিকে সমর্থন করেন এবং বলেন । আগামী দিনে দ্রুত সমস্যার সমাধান করা হবে বলে জানান তিনি ।

বিষ্ণুপুর সাংগঠনিক জেলার আইএনটিটিইউসি এর সভাপতি সোমনাথ মুখার্জী জানান , সোনামুখী পৌরসভার সুযোগ্য পৌর প্রশাসক তপন জ্যোতি চট্টোপাধ্যায়ের কাছে আমরা আমাদের দাবি জানিয়েছি এবং তিনি আমাদের সমস্ত দাবি মেনে নিয়েছেন । আগামী জানুয়ারি মাস থেকে তা কার্যকর হবে ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here