ক্যানিংয়ে সদ্যজাত শিশুকন্যা উদ্ধার।

Spread the love

নিজস্ব প্রতিনিধি ঃ ক্যানিং ঃ—নিঃষ্পাপ সদ্যজাত এক শিশু কন্যা উদ্ধার করলো ক্যানিং চাইল্ড লাইন। ঘটনাটি ঘটেছে রবিবার দক্ষিণ ২৪ পরগণা জেলার ক্যানিংয়ের হাটপুকুরিয়া পঞ্চায়েতের ডেভিসাবাদে। স্থানীয় ও চাইল্ড সুত্রে জানা গেছে শনিবার গভীর রাতে স্থানীয় আব্দুল গনী মোল্লার রান্না ঘরে সদ্যজাত একটি শিশু কন্যা বস্তায় করে ভরে ফেলে রেখে চলে যায়। শীতের কোন পোশাক না থাকায় শিশুটি খুব কান্নাকাটি করলে আব্দুলগণীর ঘুম ভেঙে যায়। ছোট্ট শিশু কান্না শুনে রান্না ঘরের দিকে গিয়ে দেখে শিশুটি কেঁদে কেঁদে ধুলোর মধ্য গড়াগড়ি খাচ্ছে। এমন অবস্থায় মায়ায় শিশুটি কোলে তুলে ঘরে নিয়ে আদর যত্ন করেন। রবিবার ভোরের আলো ফুটতেই গ্রামের মধ্যে খবর রটে যায়। গ্রামবাসীরা শিশুটি দেখার জন্য ভীড় জমাতে থাকেন।গ্রামেরই এক গৃহবধু অাছিলা মোল্লা শিশুকন্যা কে নিয়ে যান মানুষ করবেন বলে। আছিলা মোল্লা জানান আমার চারটি পুত্র সন্তান মেয়ে নেই তাই খুবই দুঃখ,এই শিশুকন্যা কে আমার কাছে রেখে আদর যত্ন করে মানুষ করবো বলে নিয়ে এসেছি।
শিশু কন্যা উদ্ধারের কথা ক্যানিং চাইল্ড জানতে পেরে তাঁরা ঘটনাস্থল থেকে শিশুটি উদ্ধার করে নিয়ে এসে চিকিৎসার জন্য ক্যানিং মহকুমা হাসপাতালে ভর্তি করিয়েছেন। শিশুটির কোন পরিচয় এখনও অবধি পাওয়া যায়নি। ক্যানিং
চাইল্ড লাইনের বান্টী মুখার্জী জানান “এক রত্তি শিশু কে যারা ফেলে দিয়ে গেলেন তাদের মনুষ্যত্ব বোধ নেই,শিশুটি শীতে প্রচন্ড অসুস্থ হয়ে পড়েছিল। হাসপাতালে ভর্তি করার পর সে বর্তমানে সুস্থ”।


Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *