টানা ছুটিতে ব্যহত হচ্ছে লেখাপড়া, প্রতিবাদে পথ অবরোধ ডিএসও-র ।

Spread the love

মনিরুল হক, কোচবিহার: প্রায় দুমাস সরকারি ও সরকার পোষিত স্কুল ছুটির প্রতিবাদে পথ অবরোধ করে বিক্ষোভ প্রদর্শন করল ছাত্র সংগঠন এআইডিএসও। এসইউসিআইর ছাত্র সংগঠন এআইডিএসও এর পক্ষ থেকে সোমবার অবরোধ করা হয় কোচবিহার শহরের কাছারি মোড়ে। এদিন এই কর্মসূচীর ফলে কোচবিহার শহরে ব্যপক যানজটের সৃষ্টি হয়। পথ অবরোধ করে সরকারি এই সিদ্বন্তের প্রতিবাদ জানায় এআইডিএসও। সংগঠনের তরফ থেকে বলা হয় স্কুল গুলিতে দীর্ঘ ছুটির ফলে পড়াশোনায় উৎসাহ হারাছে ছাত্র ছাত্রীরা। প্রায় দুমাস ছুটি থাকায় সিলেবাস শেষ করা যাবে না বলে আশঙ্কা প্রকাশ করেছে তারা।
এআইডিএসও-এর পক্ষ থেকে বলা হয় পুজোর ছুটি, মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পরীক্ষা এবং ভোটের কারনে অনেক দিন ছুটি থাকে স্কুল। তার উপর গ্রীষ্মের ছুটি দুমাস দেওয়া হয়েছে, এর ফলে পশ্চিমবঙ্গের শিক্ষার মেরুদন্ড ভেঙ্গে পড়ার জোগার। তাই সরকারি নির্দেশিকার পুনর্বিবেচনার জন্য তাদের এই আন্দোলন বলে জানান। ঘটনা স্থানে পুলিশ এলেও তাদের সামনেই চলে আবরোধ প্রায় ঘণ্টাখানেকের বেশি সময় ধরে চলে এই অবরোধ।
সংগঠনের কোচবিহার জেলা সম্পাদক জহিরুল হক বলেন, এই ইস্যুতে আমরা রাজ্য জুরে আন্দোলন গড়ে তুলেছি। বেসরকারি স্কুল গুলির প্রতি ছাত্র ছাত্রী ও অভিভাবকদের আগ্রহ বাড়াতেই সরকারি এই কৌশল বলে তার অভিযোগ।


Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *