হাওড়া কোর্ট চত্বরে আইনজীবীদের উপর হামলার প্রতিবাদে ধিক্কার মিছিল কোচবিহারে।

Spread the love

মনিরুল হক, কোচবিহারঃ হাওড়া কোর্ট চত্বরে আইনজীবীদের উপর পুলিশি হামলার প্রতিবাদে কোচবিহার বার এসোসিয়েশনের পক্ষ থেকে ধিক্কার মিছিল করলেন আইনজীবীরা। এদিন দুপুরে কোচবিহার বার এসোসিয়েশন পক্ষ থেকে কোচবিহারের আইনজীবীদের প্রতিবাদ ও ধিক্কার মিছিল বের হয়। এদিনের ওই ধিক্কার মিছিলে উপস্থিত ছিলেন আইনজীবী আব্দুল জলিল আহামেদ, শিবেন রায়, দেবজ্যোতি গোস্বামী, রাজু রায় সহ অন্যান্য আইনজীবীরা। ধিক্কার মিছিলের পাশাপাশি এদিন বার এসোসিয়েশনের পক্ষ থেকে জেলা জর্জকে ও জেলা শাসককেও স্বারকলিপি দেওয়া হয়।
প্রসঙ্গত, গত ২৩ এপ্রিল হাওড়া কোর্টে চত্বরে ঢুকে নির্বিচারে পুলিশ হামলা চালায়। ওই ঘটনার পর থেকে রাজ্য জুড়ে কর্মবিরতির ডাক দেন আইনজীবীরা। অভিযোগ, পুলিশ কোর্ট চত্বরের ভিতরে ঢুকে নির্বিচারে মারধর করে। প্রায় ১৫ জন আইনজীবী আহত হন। ওই ঘটনায় দোষীদের উপযুক্ত শাস্তির দাবীতে রাজ্য জুড়ে আন্দোলনে শামিল হন আইনজীবীরা।
কোচবিহার বার এসোসিয়েশনের আইনজীবী রাজু রায় বলেন, হাওড়া আদালতে আইনজীবীদের উপর পুলিশের হামলার প্রতিবাদে আমাদের এই আন্দোলন। ১২ মে পর্যন্ত এই আন্দোলন চলবে। আমরা দোষীদের শাস্তির পাশাপাশি পুলিশ মন্ত্রীর পদত্যাগ চাই।
আইনজীবী ও তৃণমূল কংগ্রেস নেতা আব্দুল জলিল আহামেদ বলেন, হাওড়া কোর্ট চত্বরে ঢুকে আইনজীবীদের যে সব পুলিশ মারধর করেছে তাঁদের দৃষ্টান্ত মূলক শাস্তির দাবীতে আজকের এই আন্দোলন। কে পুলিশ মন্ত্রীর পদত্যাগ চাইল তা জানি না। কেন পুলিশ মন্ত্রী পদত্যাগ করবে। আমরা সবাই আইনজীবী এটা আইনজীবীদের আন্দোলন। কেউ কেউ এই আন্দোলনে রাজনীতি করার চেষ্টা করছে এটা ঠিক নয়।


Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *