সূচনা ষান্মাসিক সাহিত্য পরিবারের মানবিক উদ্যেগ।

0
1253

উঃ ২৪পরগনা, সৌগত রাণা কবিয়ালঃ-হাতে হাত রেখে মানুষের পাশে মানুষ দাঁড়ালে আজকের বিশ্ব বিপর্যয়ে মানুষের মাথায় আরও একবার পড়বে জয় তিলক…

করোনা মহামারী নামক সৃষ্টির বিবর্তনের এই লড়াইয়ে টিকে থাকার অধিকার পৃথিবীর সকল মানুষের…!

মানব ইতিহাসের অন্যতম ভয়াবহ এই দূর্যোগের সময়ে সমগ্র পৃথিবীতে শুদ্ধস্বরের মানবিকতায় একমাত্র ঘুরে দাঁড়ানোর উপায়…!

এই ভাবনাকে সামনে রেখেই গত ২রা এপ্রিল সূচনা ষান্মাসিক সাহিত্য পত্রিকার পক্ষ থেকে প্রায় ৫৫ জন পথ-দুঃস্থ মানুষের কাছে খাদ্য সামগ্রী তুলেও দেয়া হয়..!

করোনাতঙ্কে সমগ্র পৃথিবীর মতোই আমাদের দেশেও চলছে মানবিক দুর্যোগ.. ! টানা লকডাউনে বিপর্যস্ত মানুষের স্বাভাবিক জীবনযাপন, তার মধ্যে সবচাইতে অসহায় অবস্থায় পড়তে হচ্ছে সমাজের দরিদ্র ও ছিন্নমূল জনগোষ্ঠীকে..!
দেশের এই অসহায় যন্ত্রণার দিনে এদের পাশে এসে দাড়িয়ে সূচনা ষান্মাসিক পত্রিকার পরিবার এদিন
পরিবারের পক্ষ থেকে উত্তর ২৪ পরগনার অশোকনগর এলাকার অসহায় দুঃস্থ, অন্ধ ও শারীরিক ভারসাম্যহীন ৫৫ জন দুঃস্থ, অন্ধ ও শারীরিক ভারসাম্যহীন মানুষদের হাতে তুলে দিয়েছে কিছু চাল আর আলু।

সূচনা ষান্মাসিক পত্রিকার সম্পাদক কবি শ্রী বাণীব্রত মহাশয়, বাংলার সাহিত্যপ্রেমী সকল মানুষদের কাছে মানবিক আবেদন রেখেছেন, যেন সকল সাহিত্য পত্রিকা তাদের নিজস্ব অবস্থায় থেকে সাহিত্যের মানুষের চিরন্তন যে জয়গান, তার সেবায় এগিয়ে আসেন যার যার সাধ্যমতো..!

উল্লেখ্য আগামী ১৪ই এপ্রিল এর মধ্যে আর একবার খাদ্য সামগ্রী আরও কিছু দুঃস্থ মানুষের হাতে তুলে দেয়ার প্রয়াস রাখছে সূচনা ষান্মাসিক সাহিত্য পত্রিকার সদস্যরা…!
পত্রিকার এই মহতী উদ্যোগে আর্থিক সাহায্যে এগিয়ে এসেছেন কবি সূচিৎ চক্রবর্তী ও সুব্রত কর্মকার।

একজন একজন করেই মানুষের জোটবদ্ধতা মুক্তির মিছিলে পরিনত হয়..! মানবতার এই ভাবনা যদি তরঙ্গিত হতে পারে সমাজের প্রতিটি মানুষের মাঝে তবেই আমরা আবার নতুন পৃথিবীর বুকে হাতে হাত রেখে পথ চলতে পারবো…!

ঘরে থাকুন, নিরাপদে থাকুন, নিরাপদের রাখুন আপনার প্রিয়জন ও প্রতিবেশীদের🙏

সৌগত রাণা কবিয়াল
( কবি সাহিত্যিক ও কলামিস্ট)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here