করোনার সংক্রমণের সব খবর এখন থেকে আপনাদের হাতের মুঠোয় আরোগ্য সেতু এপ্লিকেশনের মাধমে।

0
497

সুরশ্রী রায় চৌধুরীঃ-যখন থেকে গুটি গুটি পায়ে করোনা ভারতে প্রবেশ করছিল তখন থেকেই মাননীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আয়ুষ মন্ত্রক এর উপর ভরসা রাখতে বলছিলেন। করোনা মহামারী রোধ করার এখনো কোনো ওষুধ বার হয় নি। তাই এক মাত্র ভরসা পরিচ্ছন্নতা, সাবধানতা এবং আয়ুষ মন্ত্রক কে অনুসরণ করে নিজেদের রোগ প্রতিরোধ গড়ে তোলা। মোদীর গাইড লাইন দেশ বাসী
অনুসরণ করছিলেন।
কিন্তু করোনার প্রকোপ দিন দিন বেড়েই চলেছে দীর্ঘ লক ডাউন থাকা সত্বেও পুরোপুরি এই সক্রমন কে নিয়ন্ত্রণ করা যাচ্ছে না। অবশেষে ২ রা এপ্রিল একটি এপ্লিকেশন ডাউনলোড করতে অনুরোধ করে ছিলেন নরেন্দ্র মোদী । যার নাম আরোগ্য সেতু। এই এপ্লিকেশনটি ই পাশের মতো কাজ করছে। আরোগ্য সেতু ডাউন লোড করলে আমরা ঘরে বসে বিভিন্ন জায়গায় আক্রান্তর সঠিক খবর পাবো।এবং নিকটবর্তী স্বাস্থ্যকেন্দ্রেরও সন্ধান পাওয়া যাবে। এ ছাড়া এই ভাইরাস সম্পর্কিত যাবতীয় টিপস ও প্রশ্ন উত্তর এর জন্য রয়েছে চ্যাটবট। এটি ১১ টি ভাষায় উপলব্ধ।
এই এপ্লিকেশনটি ডাউন লোড করলে স্মার্টফোন এর ডাটা এবং ব্লুটুথ ব্যাবহার করে কোভিড ১৯ আক্রান্ত সংখ্যা ও নির্ধারণ করা যাবে।এই এপ্লিকেশনটি যে কার্যকরী তা বিশিষ্ট জোনেরাও স্বীকার করেছে। এই এপ্লিকেশন চালু হওয়ার সঙ্গে সঙ্গে গুগুল প্লে স্টোরটি তে ১০ মিলিয়ন ডাউনলোড অতিক্রম করেছে। অ্যাপ্পল এপ্লিকেশন ডাউনলোডের সংখ্যা প্রকাশ না করলে ও আরোগ্য সেতু কে ১ নং ফিটনেস এপ্লিকেশন এর তকমা দিয়েছে।
আপনারাও এই এপ্লিকেশনটি ডাউন লোড করে দেশকে করোনা মুক্ত করুন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here