করোনা সুরক্ষবিধি নিয়ে কোলাঘাটে অভিনব প্রচার করলো এক স্বেচ্ছাসেবী সংস্থা।

0
127

নিজস্ব সংবাদদাতা, পূর্ব মেদিনীপুর:-করোনা ভাইরাস দ্বিতীয় ঢেউ মারনঘাতি বিধ্বংসী মহামারির চরিত্র নিয়ে দ্রুতবেগে ধেয়ে আসছে সারা রাজ্যের পাশাপাশি জেলা জুড়ে।
এই সময় চিন্তার ও আশঙ্কার কারন হয়ে দাঁড়িয়েছে,- মাস্ক, শারীরিক দুরত্ব, হাতশুদ্ধি সহ সুরক্ষা ও স্বাস্থ্যবিধি মান‍্যতায় বৃহত্তম অংশ মানুষের চরম উদাসীনতা ও অবহেলা।
এই অবস্থায় গন।সচেতনতায় ব‍্যাপক ও অভিনব প্রচার নিয়ে পথে নামল পূর্ব মেদিনীপুর জেলার কোলাঘাটের একটি স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠান।
ট‍্যাবলো, ফেস্টুন, ব‍্যানার, ও মডেল বানিয়ে রাস্তায় পাড়ায় , গ্রামে মাইকে করে সুরক্ষবিধি প্রচার শুরু করা হয়েছে। বাড়ির বাইরে বেরিয়ে যারা অন‍্যমনস্কতায় মাস্ক আনতে ভুলে যাবেন, তাদের সাম্মানিক মূল‍্য এক-টাকার বিনিময়ে মাস্ক তুলে দিয়ে হাত স‍্যানিটাইজের ব‍্যবস্থা করা হচ্ছে। প্রচার গাড়ি থেকে ছাড়াও কোলাঘাটে সোম- শুক্র’র বড়মাপের হাটে ক‍্যাম্পের মাধ‍্যমে সুরক্ষাবিধির প্রচার ও এইরূপ মাস্ক, স‍্যানিটাইজের ব‍্যবস্থা থাকবে বলে আয়োজকদের পক্ষে অভিজিত সামন্ত জানান। অভিজিতবাবু আরো বলেন, ” এই মহামারি প্রতিরোধে একমাত্র হাতিয়ার হল জনসচেতনতা ও সতর্কতা অবলম্বন। যা নিয়ে আমরা গত প্রায় এক বছর সীমিত সামর্থ্যের মধ‍্যেই নানা ভাবে সমাজ ও মানুষের পাশে থাকার চেষ্টা করেছি‌ । আগামিদিনেও তা অব‍্যাহত থাক, তবে এই ধরনের সচেতনতার ফলে কিছুটা মানুষের সচেতন বোধ তৈরি হবে এটাই মনে করছে এলাকার মানুষেরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here