জওয়াদের প্রভাব পড়তে শুরু করেছে দীঘার সমুদ্রে,পরিদর্শনে মৎস্য মন্ত্রী।

0
202

নিজস্ব সংবাদদাতা,পূর্ব মেদিনীপুর:- জওয়াদ ক্রমশ শক্তিশালী হচ্ছে ,বাড়ছে বাতাসের গতিবেগ, অমাবস্যার ভরা কোটালে সমুদ্র উত্তাল হওয়ার এক প্রকার আশঙ্কা, খালি করা হচ্ছে পূর্ব মেদিনীপুর জেলার দিঘার সমুদ্র তট।
জাওয়াদের প্রভাবে দীঘা সহ মেদিনীপুর জেলা জুড়ে মধ্যরাত থেকে বৃষ্টিপাত শুরু হয়েছে। ইতিমধ্যে দীঘায় পর্যটকশূন্য বলা যেতে পারে কোটা সমুদ্র সৈকত এলাকায়। হাতে গোনা দুই এক একজন পর্যটক রয়েছে সমুদ্রসৈকতে।ইতিমধ্যেই NDRF টিম গ্রামে গ্রামে গিয়ে সচেতনতা মূলক প্রচার চালাচ্ছে। ফ্লাট সেন্টার গুলোকে তৈরি রাখা হয়েছে। সকাল থেকেই দীঘাই মেঘলা আকাশে ঝিরিঝিরি বৃষ্টিপাত চলছে। জাওয়াদের কারনে দীঘায় সমুদ্র পাড়ে কড়া নজরদারী চলছে প্রশাসনের। প্রস্তুত রয়েছে এনডিআরএফ এর দল। ইতিমধ্যে বেশকিছু পর্যটকদের সমুদ্র এলাকা থেকে দূরে সরে যেতে বলা হয়। কারণ সমুদ্রের জলোচ্ছ্বাস ক্রমশ বাড়ছে, গার্ডওয়াল পেরিয়ে জনবসতি এলাকায় ঢুকতে পারে সমুদ্রের জল, এমনই আশঙ্কাবোধ করছে দীঘা প্রশাসন, তাই তাঁরা কড়া নজরদারির সাথে তৎপর রয়েছেন।
মৎস মন্ত্রী অখিল গিরি তিনি নজর রেখেছেন পরিস্থিতির দিকে, তিনি বলেন ইতিমধ্যে কন্ট্রোল রুম খোলা হয়েছে, আমরা শুকনো খাওয়ার ও রান্নার ব্যবস্থা করে রেখেছি, যাতে কেউ সমস্যায় না পড়ে। সব মিলিয়ে ঘূর্ণিঝড় জাওয়াদের আতঙ্কের মধ্যে রয়েছে সাধারণ মানুষ অন্যদিকে তৎপর রয়েছে প্রশাসন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here