মাথাভাঙ্গায় বকেয়া টাকা না মেটা পর্যন্ত কাজ করবেন না বলে হুঁশিয়ারি দেন আশা কর্মীরা।

0
210

মনিরুল হক, কোচবিহারঃ মাথাভাঙ্গায় বকেয়া টাকা না মেটা পর্যন্ত কাজ করবেন না বলে হুঁশিয়ারি দেন আশা কর্মীরা। আজ পশ্চিমবঙ্গ আশা কর্মী ইউনিয়ন, এ আই ইউ টি ইউ সি অনুমোদিত মাথাভাঙা ১ নং ব্লক কমিটির উদ্যোগে বিভিন্ন দাবি-দাওয়া নিয়ে একটি সভা অনুষ্ঠিত হয় মাথাভাঙা শহরের মেলার মাঠে। এদিনের এই সভায় ব্লকের বিভিন্ন গ্রাম পঞ্চায়েতের আশা কর্মীরা উপস্থিত হন। সেখানে এমনই দাবি জানিয়েছেন আশা কর্মীরা।
জানা যায়, আশা কর্মীদের কোথাও ৬ মাস আবার কোথাও ৮ মাস ধরে বেতন বন্ধ রয়েছে। এখন তাদের উপরমহল থেকে বলা হয়েছে বোনাসের টাকা আট ভাগে ঢুকবে। তাই তারা বকেয়া টাকা না ঢোকা পর্যন্ত কাজ স্থগিত রাখার সিদ্ধান্ত নিয়েছেন।
এবিষয়ে পশ্চিমবঙ্গ আশা কর্মী ইউনিয়নের মাথাভাঙ্গা ১ নং ব্লক কমিটির পক্ষ থেকে অঞ্জনা মোদক বলেন, আশা কর্মীদের বর্তমানে খুব সমস্যায় ভুগতে হচ্ছে। সময়ের টাকা সময় দেওয়া হয় না। সংগঠনের দাবী প্রত্যেক মাসের প্রাপ্য সম্মান ও উৎসাহ ভাতা প্রত্যেক মাসের নির্দিষ্ট দিনে প্রদান করতে হবে। তারা অভিযোগ করে বলেন আশা কর্মীদের নির্দিষ্ট কাজ ছাড়াও বিভিন্ন ধরনের কাজ করে নেওয়া হয় তাদের দিয়ে। আশা কর্মীদের দাবি নির্দিষ্ট কাজ ছাড়া অন্য কাজ করানো কোনমতেই চলবে না। তাদের আরও দাবি পিএফ পেনশন ও বোনাস অবিলম্বে চালু করতে হবে। উপযুক্ত পারিশ্রমিক ও পরিকাঠামো বিহীন দিশার ডিউটি বাতিল করতে হবে। সভার সিদ্ধান্ত গ্রহণ করেন আশা কর্মীদের বাকি বকেয়া না মেটানো পর্যন্ত কোন ধরনের কাজ করবেন না তারা এই হুঁশিয়ারি দেন আশা কর্মীরা। এদিনের সভায় প্রায় শতাধিক আশা কর্মীদের উপস্থিতি লক্ষ করা গেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here