কোলাঘাট উৎসবের রজতজয়ন্তী বর্ষ উদযাপন কমিটির।

0
361

নিজস্ব সংবাদদাতা,পূর্ব মেদিনীপুর:- পূর্ব মেদিনীপুর জেলার কোলাঘাট ও পার্শ্ববর্তী এলাকার জনপ্রিয়তম আয়োজন হল কোলাঘাট উৎসব। গত বছর কোভিডবিধি মেনে ভার্চুয়ালভাবে সম্পন্ন হয়েছিল দর্শকশূন‍্য প্রাঙ্গণে।
এই বৎসর ছিল কোলাঘাট উৎসবের রজতজয়ন্তী বর্ষ।
সুরক্ষাবিধি মান‍্যতা দিয়েই ভীড় এড়াতে অন‍্য আঙ্গিকে স্বাধীনতা ৭৫ বর্ষ এবং নেতাজী ১২৫ জন্ম বর্ষকে সামনে রেখে দেশাত্মবোধের চেতনায় কোলাঘাট উৎসবের ২৫ তম বর্ষের আয়োজন আয়োজন করা হয়।
কিন্তু শীতের বিরামহীন অকাল বৃষ্টির জন‍্য থমকে গেছে উৎসবের প্রস্তুতি লগ্নের যাবতীয় কাজ। মাঠে একহাঁটু জলে দাঁড়িয়ে আছে মন্ডপের বাঁশবল্লীর খাঁচা। ইতিমধ্যেই বাতিল করা হয়েছে শরৎচন্দ্র চট্টোপাধ্যায়ের ভিটে সামতায় মোটরর‍্যালি,প্রচারসহ প্রাক উদ্বোধনের একধিক কর্মসূচি। এই সম্বন্ধে উৎসব কমিটির সম্পাদক বিশ্বনাথ ভৌমিক জানান,–
” এবার ভাবনা ছিল জমায়েত মূলক অনুষ্ঠান বাতিল করে সমাজ সচেতনতা ও শিক্ষামূলক ভাবনায় উৎসব প্রাঙ্গনকে নেতাজী উদ‍্যান করে গড়ে তোলার। কিন্তু দুর্ভাগ্য, দূর্যোগের জন‍্য সেকাজ ইতিমধ‍্যেই অনেকটা ব‍্যহত। মাঠে জলভর্তি, দূর্যোগ শেষে মাঠটকে আদৌ উপযুক্ত করে গড়ে তোলা যাবে কিনা তা পুরোপুরি অনশ্চিতের সামনে দাঁড়িয়ে।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here