অসংখ্য ঢাক বাজিয়ে বর্ণাঢ্য শোভাযাত্রা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে জলপাইগুড়ি‌তে শুরু হল ৩৩ তম জলপাইগুড়ি জেলা বইমেলা।

0
279

জলপাইগুড়ি, নিজস্ব সংবাদদাতা: অসংখ্য ঢাক বাজিয়ে বর্ণাঢ্য শোভাযাত্রা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে জলপাইগুড়ি‌তে শুরু হল ৩৩ তম জলপাইগুড়ি জেলা বইমেলা। জেলা বইমেলা উপলক্ষে সোমবার শহরে একটি শোভাযাত্রা বের করা হয়। বিভিন্ন কলেজের ছাত্রছাত্রীরা অংশ নেয় এই শোভাযাত্রায়।

এবার জলপাইগুড়ি‌র ফণীন্দ্রদেব স্কুলের খেলার মাঠে বইমেলা অনুষ্ঠিত হচ্ছে। বইমেলার উদ্বোধনী অনুষ্ঠান ও শোভাযাত্রা‌য় উপস্থিত ছিলেন রাজ‍্যের শিক্ষা দপ্তরের প্রতিমন্ত্রী পরেশচন্দ্র অধিকারী। ছিলেন জলপাইগুড়ি‌র বিশিষ্ট কবি ও সাহিত্যিকরা। বর্তমান ডিজিটালাইজেশনের যুগেও বইয়ের কোনও বিকল্প নেই। ডিজিটাল দুনিয়ায় যেসব তথ্য পাওয়া যাচ্ছে তার সবটাই বই থেকে নেওয়া। এজন্য সকলেরই বই পড়ার প্রয়োজন রয়েছে বলে মনে করেন তারা। বই হচ্ছে মানুষের সব থেকে কাছের বন্ধু। যা প্রতিটি মানুষকেই সমৃদ্ধ করে। এজন্য সকলের‌ই উচিত ব‌ইকে কাছে রাখা। অনুষ্ঠানে উপস্থিত বিশিষ্ট‌জনেরা বলেন, যে কোনও শিক্ষার প্রধান বিষয় হল বই। বই ছাড়া কোনও কিছুই সম্ভব নয়। পশ্চিমবঙ্গ গ্রন্থাগার দপ্তরের উদ্যোগে ও ব্যবস্থাপনায় এই ব‌ইমেলার আয়োজন করা হয়েছে। আগামী ১৩ ডিসেম্বর পর্যন্ত চলবে এই বইমেলা। বইমেলার মধ্য দিয়ে সাতদিন ধরে বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠানেরও আয়োজন করা হয়েছে। বিভিন্ন কবি ও সাহিত্যিকদের নিয়ে হবে গল্প ও কবিতা পাঠের আসর।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here