এন টি সি জে র এডভেঞ্চার ক্যাম্প।।

0
818

জলপাইগুড়ি, নিজস্ব সংবাদদাতাঃ- নেচার এন্ড ট্রেকার্স ক্লাব অফ জলপাইগুড়ির বার্ষিক প্রকৃতি পাঠ এবং রক ক্লাইম্বিং ক্যাম্প এ বছর অনুষ্ঠিত হবে কালিম্পং বন বিভাগের অন্তর্গত লেতি খোলাতে।

বন বিভাগ, স্বাস্থ দপ্তর এবং পাথরঝোড়া টি এস্টেট এর সহযোগিতায় আগামী ২৬ থেকে ৩১ শে ডিসেম্বর জলপাইগুড়ি জেলার পাথরঝোড়া র ঠিক পাশেই বসবে এই শিবির।

ছয় দিনের এই ক্যাম্পে ট্রেকিং, রক ক্লাইম্বিং, রেপেলিং, জুমার ক্লাইম্বিং, সোলো ক্যাম্পিং, সার্ভাইভাল, রিভার ক্রসিং, ফায়ার এন্ড শেল্টার মেকিং, ট্রেজার হান্ট এবং প্রকৃতি সংরক্ষন বিষয়ক বিভিন্ন বিষয়ে শিক্ষার্থীদের হাতে-কলমে প্রশিক্ষণ দেওয়া হবে। অভিজ্ঞ পর্বতারোহীরা এই ক্যাম্পে শিক্ষার্থীদের প্রশিক্ষন দেবেন।

জলপাইগুড়ি ছাড়াও উত্তরবঙ্গের বিভিন্ন প্রান্তের প্রায় ৬০ জন শিক্ষার্থী এবং সংস্থার ২৫ জন প্রশিক্ষক এই শিবিরে অংশগ্রহণ করবেন।

কোভিডের কারণে গত বছর এই সংস্থা তাদের বার্ষিক এই শিবির অনুষ্ঠিত করতে পারেনি। তবে এবার কিছু প্রোটকলের সাথে এই ক্যাম্প অনুষ্ঠিত হবে। প্রত্যেক অংশগ্রহংকারী কে কোভিডের ডাবল ভ্যাকসিনের সার্টিফিকেট অথবা আর টি পি সি আর নেগেটিভ টেস্ট রিপোর্ট জমা দিয়ে এই ক্যাম্পে যোগদান করতে হবে।

ক্লাবের উদ্যোগে এবং স্বাস্থ্য দপ্তরের সহযোগিতায় যাদের ডাবল ভ্যাকসিন হয়নি তাদের আর টি পি সি আর টেস্টের ব্যবস্থা করা হবে বলে জানিয়েছেন ক্লাবের সম্পাদক শ্রী দীপঙ্কর পুরকায়স্থ।

উল্লেখ্য এই বছর এই ক্যাম্প ২৭ বছরে পা দিয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here