কামতাপুর আলাদা রাজ্য সহ বিভিন্ন দাবিতে পথ অবরোধ করে বিক্ষোভ কামতাপুর পিপলস পার্টি।

0
257

মনিরুল হক, কোচবিহারঃ কামতাপুর আলাদা রাজ্য সহ বিভিন্ন দাবিদাবি নিয়ে পথ অবরোধ করে বিক্ষোভ দেখাল কামতাপুর পিপলস পার্টি। এদিন মাথাভাঙ্গার পঞ্চানন মোড়ে ওই সংগঠনের পক্ষ থেকে পথ অবরোধ করেন। ওই পথ অবরোধের খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যায় পুলিশ। পরে পথ অবরোধকারীদের সাথে পুলিশের বচসা শুরু হয়। ওই ঘটনার জেরে যানজট সৃষ্টি হওয়ার পাশাপাশি ভোগান্তির শিকার হয়েছে নিত্যযাত্রী থেকে সাধারণ মানুষ। পরে পুলিশের হস্তক্ষেপে ওই পথ অবরোধ আন্দোলনকারীরা তুলে নেয় বলে জানা গিয়েছে।
ওই সংগঠনের দাবি, কামতাপুর আলাদা রাজ্য ঘোষণা করতে হবে। অভিলম্বে পশ্চিমবঙ্গ সরকারকে কামতাপুরী ভাষা স্বীকৃতি দিতে হবে। গোটা কোচবিহার জেলা জুড়ে স্যারের কালোবাজারি চলছে, কৃষকরা দোকানে গিয়েও ছাড় পাচ্ছেন না, কৃষকদের স্বার্থে অবিলম্বে প্রশাসনকে স্যারের কালোবাজারি বন্ধে ব্যবস্থা করতে হবে। এই সমস্ত দাবি নিয়ে আজকে মাথাভাঙা শহরের পঞ্চানন মরে প্রায় একঘন্টা প্রতিবাদ ও বিক্ষোভ করে পথ অবরোধ করে সংগঠনের পক্ষ থেকে।
এদিন সংগঠনের কোচবিহার জেলা কমিটির সম্পাদক মানিক বর্মন বলেন, যতদিন না পর্যন্ত আলাদা কামতাপুর রাজ্য দেওয়ানা হবে এবং কামতাপুরী ভাষা স্বীকৃতি পশ্চিমবঙ্গ এবং সরকারি বন্ধ হবে না ততদিন পর্যন্ত লাগাতার আন্দোলন কর্মসূচি চলবে।
অবরোধ চলাকালীন মানিকবাবু হুঁশিয়ারি দিয়ে বলেন, এরপর যদি দাবি পুরানা হয় তাহলে কামতাপুর পিপলস পার্টি ইউনাইটেড এর পক্ষ থেকে সমস্ত কোচবিহার জেলাকে অচল করে দেওয়া হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here