সিভিল ডিফেন্সের প্রতিষ্ঠা দিবস উপলক্ষে জলপাইগুড়িতে চলল বিপর্যয় মোকাবিলা‌র বিভিন্ন মহড়া।

0
170

জলপাইগুড়ি, নিজস্ব সংবাদদাতাঃ- সিভিল ডিফেন্সের প্রতিষ্ঠা দিবস উপলক্ষে জলপাইগুড়িতে চলল বিপর্যয় মোকাবিলা‌র বিভিন্ন মহড়া। সোমবার বিভিন্ন অনুষ্ঠানে‌র মধ‍্য দিয়ে সিভিল ডিফেন্সের ৫৯ তম প্রতিষ্ঠা দিবস
পালন করা হয় জলপাইগুড়ি‌তে। জলপাইগুড়ি‌র ডিভিশনাল কমিশনারের দপ্তরের সামনে, প‍্যারেড ও মহড়ার পাশাপাশি বিভিন্ন অনুষ্ঠানে‌র আয়োজন করা হয়। উপস্থিত ছিলেন বিভিন্ন সরকারি আধিকারিকরা।
অনুষ্ঠানে‌র মধ‍্য দিয়ে সিভিল ডিফেন্সের কর্মীরা বিভিন্ন রকমের উদ্ধার‌কার্যের মহড়া প্রদর্শন করেন। প্রাকৃতিক বিপর্যয়ের পাশাপাশি বিভিন্ন দুর্ঘটনাজনিত সময়ে আহত ও অসহায় মানুষ‌কে কিভাবে উদ্ধার করতে হবে তা প্রদর্শনের মাধ্যমে সকলের সামনে তুলে ধরেন সিভিল ডিফেন্স কর্মীরা। তাদের দড়ি বেয়ে উদ্ধার করার মহড়া দেখে অবাক হন উপস্থিত দর্শক‌রা। জলপাইগুড়ি‌র জেলাশাসকের দপ্তর প্রাঙ্গনে রয়েছে জেলা ডিজাস্টার ম‍্যানেজমেন্ট দপ্তর।উদ‍্যোক্তারা বলেন, কোথাও কোনও দুর্ঘটনা বা অগ্নিকাণ্ডের ঘটনা ঘটলে অথবা কেউ জলে পড়ে গেলে আহতদের কিভাবে উদ্ধার করতে হবে তা মহড়া ও প্রদর্শন করে দেখিয়েছেন সিভিল ডিফেন্সের কর্মীরা। উপস্থিত ছিলেন জলপাইগুড়ি‌র অতিরিক্ত জেলা‌শাসক অশ্বিনী‌কুমার রায় ও সিভিল ডিফেন্স অফিসার অনুসূয়া ভট্টাচার্য সহ বিভিন্ন আধিকারিক‌রা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here