অনাস্থা অব্যাহত দিনহাটায়, তৃণমূলের গ্রাম পঞ্চায়েতে এবার অপসারিত উপপ্রধান।

0
273

মনিরুল হক, কোচবিহারঃ এবার অনাস্থা ডেকে তৃণমূল কংগ্রেস পরিচালিত এক গ্রাম পঞ্চায়েতের উপ প্রধানকে সরিয়ে দেওয়া হল। দিনহাটা ১ নম্বর ব্লকের গোসানিমারি ১ নম্বর গ্রাম পঞ্চায়েতের ওই উপ প্রধানের নাম নাজিমা বিবি। আজ ওই গ্রাম পঞ্চায়েতের উপ প্রধানের বিরুদ্ধে আনা অনাস্থার ভিত্তিতে তলবি সভা অনুষ্ঠিত হয়। তলবিসভায় ওই গ্রাম পঞ্চায়েতের ১৬ সদস্যের মধ্যে ১৩ জন উপস্থিত ডেকে উপ প্রধানের বিরুদ্ধে ভোট দেন। ফলে নিজের পদ থেকে অপসারিত হতে হয় উপ প্রধানকে।
সম্প্রতি কোচবিহারের বেশ কিছু তৃণমূল কংগ্রেস পরিচালিত গ্রাম পঞ্চায়েতে অনাস্থা নিয়ে এসে প্রধানকে সরিয়ে দেওয়ার ঘটনা ঘটেছে। দলের জেলা নেতৃত্বের নির্দেশকে উপেক্ষা করে প্রধানদের বিরুদ্ধে নিয়ে আসা অনাস্থাকে কেন্দ্র করে তৃণমূলের অন্দরের গোষ্ঠী কোন্দল প্রকাশ্যে চলে আসে। এতে দলের যুযুধান দুই গোষ্ঠীর মধ্যে চরম উত্তেজনার সৃষ্টি হয়। ফলে ব্যাপক নিরাপত্তার মধ্যে ওই অনাস্থার তলবি সভা গুলো করতে হয়েছিল প্রশাসনকে।
এদিনের উপ প্রধানকে সরিয়ে দেওয়ার তলবি সভা নিয়ে অবশ্য তৃণমূল নেতৃত্বের মধ্যে খুব বেশী আপত্তি দেখা যায় নি। ফলে সেভাবে গণ্ডগোলের আশঙ্কা করা হয় নি। কিন্তু তারপরেও নিরাপত্তার দিকে থেকে কোন রকম ঝুঁকি নিতে রাজি হয় নি দিনহাটা থানার পুলিশ প্রশাসন। খোদ দিনহাটা থানার আইসি সুরজ থাপার নেতৃত্বে বিশাল পুলিশ বাহিনী সকাল থেকেই ওই গ্রাম পঞ্চায়েত দফতরে নিরাপত্তার ব্যবস্থা করা হয়। যদিও শেষ পর্যন্ত শান্তিপূর্ণ ভাবেই ওই তলবি সভার সমাপ্তি ঘটে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here