মাথাভাঙ্গা বিবেকানন্দ বিদ্যামন্দিরের কন্যাশ্রী ক্লাবের পক্ষ থেকে বিভিন্ন সরকারি দপ্তরে এক্সপোজার ভিজিট।

0
206

মনিরুল হক, কোচবিহারঃ রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় স্বপ্নের প্রকল্প কন্যাশ্রী। পরবর্তী সময়ে এই কন্যাশ্রী প্রকল্প বিশ্বে একটা জায়গা করে নিয়েছে। এই কন্যাশ্রী প্রকল্পটি রাজ্যের বিভিন্ন বিদ্যালয়ের বিশেষ করে ছাত্রীদের দ্বারা পরিচালিত একটি করে ক্লাব তৈরি হয়েছে। নাম দেওয়া হয়েছে কন্যাশ্রী ক্লাব।
আজ মাথাভাঙ্গা বিদ্যামন্দির কন্যাশ্রী ক্লাবের পক্ষ থেকে মাথাভাঙ্গা পুলিশ স্টেশন এবং মহকুমা শাসকের দপ্তরে এক্সপোজার ভিজিট করেন। এদিন কন্যাশ্রী ক্লাবের ছাত্রীদের সঙ্গে উপস্থিত ছিলেন, বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা মৌসুমী অধিকারী সহ অন্যান্য শিক্ষিকা বৃন্দ।
বিদ্যালয় প্রধান শিক্ষিকা মৌসুমী অধিকারী বলেন, কন্যাশ্রী ক্লাবের ছাত্রীদের নিয়ে বিভিন্ন সরকারি দপ্তরে আমরা যাচ্ছি। বিভিন্ন সরকারি দপ্তরের কি কাজকর্ম সেটা ছাত্রীদের অবগত করানো হচ্ছে। তাছাড়া কোথায় কোন অফিস, কোথায় থানা, কোথায় মহকুমা শাসকের দপ্তর, কোথায় অন্যান্য সরকারি অফিস গুলো রয়েছে সেগুলো কেও চিহ্নিতকরণের ব্যবস্থা করানো হচ্ছে এই কন্যাশ্রী ক্লাবের ছাত্রীদের। আজকে কন্যাশ্রী ক্লাবের ছাত্রীরা এক্সপোজার ভিজিট এর জন্য ভীষণ খুশি।
প্রধান শিক্ষিকা আরো জানান, কন্যাশ্রী ক্লাবের ছাত্রীদের অনেক কিছু জানার বিষয় রয়েছে সেগুলো হাতে কলমে এবং সরেজমিনে গিয়ে আধিকারিকদের সাথে কথা বলার ব্যবস্থা করা হচ্ছে। ভবিষ্যতে বিদ্যালয়ের পক্ষ থেকে কন্যাশ্রী ক্লাবের ছাত্রীদের সমস্ত প্রশাসনিক স্তরের অফিসগুলোতে নিয়ে যাওয়ার ব্যবস্থা করা হবে।
এ ব্যাপারে মাথাভাঙ্গার মহকুমা শাসক অচিন্ত্য কুমার হাজরা এবং মাথাভাঙ্গা মহকুমা পুলিশ আধিকারিক সুরজিৎ মন্ডল জানান, মাথাভাঙ্গা বিবেকানন্দ বিদ্যামন্দিরের কন্যাশ্রী ক্লাবের ছাত্রীদের এই উদ্যোগকে সাধুবাদ জানাই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here