স্কুল কলেজ বিশ্ববিদ্যালয় ১ লা ফেব্রুয়ারি থেকে খুলে দেওয়ার দাবিতে অবস্থান বিক্ষোভ মাথাভাঙ্গায়।

0
218

মনিরুল হক, কোচবিহারঃ স্কুল কলেজ বিশ্ববিদ্যালয় ১লা ফেব্রুয়ারি থেকে খুলে দেওয়ার দাবীতে ও সর্বনাশা ‘জাতীয় শিক্ষানীতি২০২০’ বাতিলের দাবীতে অল বেঙ্গল সেভ এডুকেশন কমিটি, মাথাভাঙ্গা শাখার পক্ষ থেকে আজ সারা দিন ব্যাপী মাথাভাঙ্গা পোস্ট অফিস মোড়ে অবস্থান বিক্ষোভ করা হয়।
এদিন এই অবস্থান মঞ্চে উপস্থিত ছিলেন মাথাভাঙ্গা হাই স্কুলের শিক্ষক তন্ময় চক্রবর্তী, দলনাথ হাই স্কুলের শিক্ষক খগেন বর্মন, মাথাভাঙ্গা কলেজের অধ্যাপক হরেন বর্মন সহ অন্যান্য স্কুলের শিক্ষকরা। অবস্থান মঞ্চে সভাপতিত্ব করেন মোহন পুর সাবিত্রী বিদ্যামন্দিরের অবসরপ্রাপ্ত শিক্ষক অমূল্য বর্মন মহাশয়। অবস্থান মঞ্চ থেকে তন্ময় চক্রবর্তী ও খগেন বর্মনের নেতৃত্বে এক প্রতিনিধি দল মাথাভাঙ্গা মহকুমা শাসকের অফিসে গিয়ে মহকুমা শাসকের মাধ্যমে শিক্ষা মন্ত্রীর কাছে স্মারকলিপি প্রেরণ করে।
অল বেঙ্গল সেভ এডুকেশন কমিটি মাথাভাঙ্গা শাখার ডাকা আজকের অবস্থান বিক্ষোভে শিক্ষক তন্ময় চক্রবর্তী বলেন, হাট-বাজার-দোকান-মেলা-খেলা-ভোট জনসভা সব কিছু চললেও স্কুল কলেজ দীর্ঘ দুবছর ধরে পুরোপুরি বন্ধ, যাহা পুরোপুরি অযৌক্তিক ও শিক্ষা বিরোধী। পাশাপাশি তিনি জাতীয় শিক্ষা নীতি ২০২০ মত শিক্ষা ধ্বংসকারী নীতি বাতিলের দাবী করেন। অবস্থান বিক্ষোভের শেষে অমূল্য বর্মন, তন্ময় চক্রবর্তী, খগেন বর্মন, লক্ষণ রায়কে যথাক্রমে সভাপতি, সহ সভাপতি, সম্পাদক ও কোষাধ্যক্ষ করে অল বেঙ্গল সেভ এডুকেশন কমিটির মাথাভাঙ্গা শাখা গঠিত হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here