বিদ্যালয় সংস্কারের দাবিতে আন্দোলনকারী পড়ুয়াদের আশ্বস্ত করলেন প্রাথমিক শিক্ষা সংসদের চেয়ারম্যান।

0
362

মনিরুল হক, কোচবিহারঃ বিদ্যালয় সংস্কারের দাবিতে আন্দোলনে সামিল হওয়া পড়ুয়াদের আশ্বস্ত করলেন জেলা প্রাথমিক শিক্ষা সংসদের চেয়ারম্যান হিতেন বর্মন। দিনহাটার ডাকুর হাট পঞ্চম পরিকল্পনা প্রাথমিক বিদ্যালয়ের কক্ষ গুলির সংস্কারের দাবিতে গতকাল আন্দোলনে শামিল হয়েছিল প্রাথমিক বিদ্যালয়ের ছোট ছোট পড়ুয়ারা। ঘটনাটি ঘটেছিল গতকাল দিনহাটা কুর্শাহাট সড়কের ডাকুর হাট এলাকায়। এই পথ অবরোধ কে কেন্দ্র করে সাধারণ মানুষের খুব সমস্যায় পড়তে হয়েছিল। পরবর্তীতে প্রশাসনের হস্তক্ষেপে অবরোধ উঠে যায়।
বিদ্যালয় কর্তৃপক্ষের তরফে জানা গিয়েছে, বছর চারেক আগে ঝড়ে উড়ে যায় ডাকুর হাট পঞ্চম পরিকল্পনা প্রাথমিক বিদ্যালয়ের টিনের চাল। ভেঙে পড়ে দেওয়ালের কিছু অংশ। বিষয়টি নিয়ে স্থানীয় প্রশাসন ও শিক্ষা দপ্তরের দৃষ্টি আকর্ষণ করা হয়। কিন্তু তা সত্ত্বেও মেরামতের কাজ হয়নি। এরপর করোনার কারণে বছরদুয়েক বিদ্যালয় বন্ধ ছিল। সদ্য স্কুল খুলেছে। এখন অভিযোগ বিদ্যালয় গৃহে পর্যাপ্ত শ্রেণীকক্ষ না থাকায় বর্তমানে পড়ুয়াদের পঠন-পাঠনের ভীষণ সমস্যা হচ্ছে। বিষয়টি নিয়ে ক্ষুব্ধ পড়ুয়ারা।
এই বিষয়টি কোচবিহার জেলা প্রাথমিক শিক্ষা সংসদের চেয়ারম্যান হিতেন বর্মনের নজরে আসতেই তিনি জানান বিদ্যালয় ভবন সংস্কারের জন্য টেন্ডার প্রক্রিয়া শুরু হয়েছে। খুব শীঘ্রই ওই বিদ্যালয়ে মেরামতির কাজ শুরু হবে। ওই বিদ্যালয়ের একটি অতিরিক্ত শ্রেণীকক্ষ নির্মাণের পরিকল্পনা ও ইতিমধ্যে গৃহীত হয়েছে।
তিনি আরো বলেন, দ্রুত যাতে এই বিদ্যালয়ের পরিকাঠামোগত সমস্যা সমাধান করা যায় তার জন্য ইতিমধ্যে সংশ্লিষ্ট বিডিও সাহেবের সঙ্গে কথা বলে দ্রুত সমস্যা সমাধান করবার চেষ্টা করা হবে। পাশাপাশি এই বিদ্যালয়ে তিনি নিজে গিয়ে সরেজমিনে তদন্ত করে আসবেন ও এই বিষয়ে বিদ্যালয়ের শিক্ষক শিক্ষিকা এবং ছাত্র-ছাত্রীদের সাথে এবিষয়ে কথা বলবেন এমনই আশ্বাস পাওয়া গেছে জেলা প্রাথমিক শিক্ষা সংসদের চেয়ারম্যান হিতেন বর্মন এর কাছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here