ন্যাশনাল মাস্টার্স এথলেটিকস্ চাম্পিয়নশিপ প্রতিযোগিতার দুটি ইভেন্টে চ্যাম্পিয়ন হয়ে  আন্তর্জাতিক স্তরের ক্রীড়া প্রতিযোগিতায় ছাড়পত্র পেলেন মালদার গৃহবধূ তনুশ্রী লালা।

0
390

নিজস্ব সংবাদদাতা, মালদা:-  ন্যাশনাল মাস্টার্স এথলেটিকস্ চাম্পিয়নশিপ প্রতিযোগিতার দুটি ইভেন্টে চ্যাম্পিয়ন হয়ে  আন্তর্জাতিক স্তরের ক্রীড়া প্রতিযোগিতায় ছাড়পত্র পেলেন মালদার গৃহবধূ তনুশ্রী লালা। তাঁর এই সাফল্যে রীতিমত খুশি মালদার ক্রীড়ামহল। মালদা জেলা ক্রীড়া সংস্থার সম্পাদক কৃষ্ণেন্দু চৌধুরী জানিয়েছেন, ওই মহিলার অনুপ্রেরণা থেকেই অন্যান্য ক্রীড়াবিদদের উৎসাহ বাড়বে। তনুশ্রীর এই সাফল্যে আমরা খুশি। তিনি তার সাফল্যের মাধ্যমে মালদার নাম তুলে ধরেছেন।

উল্লেখ্য, ২০ এবং ২২ মে  তামিলনাড়ুতে ৪১ তম ন্যাশনাল মাস্টার্স অ্যাথলেটিকস চাম্পিয়নশিপ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। সেখানে অংশগ্রহণ করে পরপর দুটি জাতীয় মাস্টার্স অ্যাথলেটিক্সের সেরা হয়ে আন্তর্জাতিক স্তরে খেলার ছাড়পত্র পেয়েছেন মালদার তনুশ্রী লালা। তার এই সাফল্যে খুশি ক্রীড়ামহল।

মালদার ইংরেজবাজার শহরের কৃষ্ণপল্লী এলাকার বাসিন্দা পঁয়ত্রিশ বছর তনুশ্রী লালা। প্রাপ্তবয়স্কদের জন্য মোট চারটির মধ্যে তার নিজস্ব ৫ কিলোমিটার ইভেন্ট-প্রতিযোগিতায় সহ আরও দেড় হাজার মিটার দৌড় প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকার করেছেন। পাশাপাশি জ্যাভলিন থ্রো তে তৃতীয় স্থান পেয়েছেন । মোট চারটি সোনা ও একটিতে ব্রঞ্চ পেয়ে জেলা তথা রাজ্যের নাম উজ্জ্বল করেছেন তনুশ্রী লালা। আগামী দিনে আন্তর্জাতিক স্তরে খেলার ছাড়পত্র পেলেন মালদার তনুশ্রী লালা। চলতি বছরে ইন্দ্রোনেশিয়ায় আন্তর্জাতিক মাস্টার্স চাম্পিয়নশিপ অনুষ্ঠিত হবে।  সেখানে অংশগ্রহণ করতে চলেছে তনুশ্রী লালা। তারজন্য প্রতিদিন নিয়মিত মালদা শহরের বিমানবন্দরের ময়দানে অনুশীলন করছেন। তাকে অনুশীলন দিচ্ছেন তার কোচ অসিত পাল।

তনুশ্রী লালা একজন গৃহবধূ । তার স্বামী বেসরকারি কোম্পানিতে কর্মরত। পাশাপাশি দুটি সন্তান রয়েছে তাঁর।

সংসারের কাজকর্ম করে খেলাধুলায় অনুসরণ করে তনুশ্রীদেবী জানিয়েছেন,  আগামীতে আন্তর্জাতিক স্তরে খেলতে যেতে চান তার জন্য সরকারি সাহায্যের প্রয়োজন । তাই সে ক্ষেত্রে রাজ্য সরকার কাছে তার আবেদন খেলার বিষয়ে তাকে কিছু সাহায্য করা হোক। ছোট থেকেই তিনি কিরা বিশিষ্ট ক্রীড়াবিদ হওয়ার লক্ষ্যে এগিয়ে চলেছেন।

এদিকে তার কোচ অসিত পাল জানিয়েছেন, দীর্ঘদিন ধরে তিনি তনুশ্রীকে নিয়মিত অনুশীলন দিয়ে যাচ্ছেন তার এই সাফল্যে উচ্ছ্বসিত সকলেই। তবে আগামী দিনে তনুশ্রী লালা যদি আন্তর্জাতিক স্তরে খেলতে যায় তাহলে সেখানেও সে সফল হবে এটা নিশ্চিত।

এদিকে জাতীয় স্তরে তনুশ্রী লালারে সাফল্যের পর সাফল্যের পর মালদা শহরের বিমান বন্দরে তার অনুশীলন কেন্দ্রে আসা অন্যান্য খুদে ক্রীড়াবিদরা ফুলের তোড়া দিয়ে সম্বর্ধনা জানান তাঁকে।

ছবি ———– মালদার ক্রীড়াবিদ তনুশ্রী লালা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here