ক্ষীরপাইয়ে প্লাস্টিক ব্যবহারে অভিযান চালিয়ে ফাইন করলো পৌরসভা,ফাইনের টাকা মেটানোর জন্য ধার দিল পুলিশ।

0
131

পশ্চিম মেদিনীপুর, নিজস্ব সংবাদদাতা:-  ধার্য জরিমানার টাকা ছিলনা সবজি বিক্রেতার কাছে, কিন্তু মানতে হবে আইন, দিতেই হবে জরিমানা টাকা, ধার দিলেন উর্দিধারী। ফেরত দিতে হবে টাকা,বোঝালেন আইনের পাঠ। নিষিদ্ধ প্লাস্টিক ব্যবহার করার অপরাধে জরিমানা, জরিমানার টাকা মেটাতে ক্ষুদ্র সবজি বিক্রেতাকে টাকা ধার দিল উর্দিধারী। বৃহস্পতিবার পশ্চিম মেদিনীপুর জেলার ক্ষীরপাই পৌরসভার উদ্যোগে নিষিদ্ধ প্লাস্টিক বন্ধের জন্য ক্ষীরপাই পৌর এলাকায়, হাট, বাজার সহ সমস্ত দোকানে দোকানে অভিযান চালানো হয়,পৌরসভা ও ক্ষীরপাই পুলিশ ফাঁড়ির উদ্যোগে ।
এই দিন ক্ষীরপাই সবজি বাজারসহ একাধিক দোকানে নিষিদ্ধ প্লাস্টিক ব্যবহার করার অপরাধে বেশ কয়েকজন ৫০০ টাকা জরিমানা করে ক্ষীরপাই পৌরসভা ।এই দিন জরিমানার ক্ষেত্রে অন্য ছবি দেখা গেল।এক সবজি বিক্রেতাকে নিষিদ্ধ প্লাস্টিক ব্যবহার করায় অপরাধে প্রশাসনের তরফ থেকে তাকে প্রথমে ধমক চমক দেওয়া হয়, পরে তার পৌরসভার তরফ থেকে ৫০০ টাকা জরিমানা করা হয়। কিন্তু ওই সজবী বিক্রেতা অরুণ মাইতির কাছে ছিলনা টাকা। তাই টাকা ধার দিলেন পুলিশ! ক্ষীরপাই ফাঁড়ির অফিসার ইনচার্জ গোবর্ধন সাউ নিজের পকেট থেকে ৫০০ টাকা বার করে ধার দিলেন ওই সবজি বিক্রেতাকে । পুলিশের কাছ থেকে টাকা নিয়ে পৌরসভার জরিমানা ভরলেন ওই সবজি বিক্রেতা।
এদিনের এই অভিযানে উপস্থিত ছিলেন ক্ষীরপাই ফাঁড়ির অফিসার ইনচার্জ গোবর্ধন সাউ, ক্ষীরপাই পৌরসভার চেয়ারম্যান দুর্গা শঙ্কর পান সহ অন্যান্যরা। আগামী দিনেও এই নিষিদ্ধ প্লাস্টিক বন্ধের জন্য একাধিক অভিযান চলবে বলে জানিয়েছেন পৌরসভার চেয়ারম্যান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here