দিনহাটা কলেজের সৌন্দর্যায়ন ও ছাত্র-ছাত্রী কথা মাথায় রেখে পেভার ব্লকের রাস্তার উদ্বোধন করলেন উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী উদয়ন গুহ।

0
16

কোচবিহার, নিজস্ব সংবাদদাতা: ২১ জুনঃ কলেজের সৌন্দর্যায়ন ও ছাত্র-ছাত্রী কথা মাথায় রেখে ৩৬০ ফুট লম্বা পেভার ব্লকের রাস্তার উদ্বোধন ও অধ্যক্ষের ঘর নতুন করে সাজিয়ে তোলার কাজের উদ্বোধন করলেন উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী উদয়ন গুহ। শুক্রবার দিনহাটা কলেজের এক অনুষ্ঠানের মধ্য দিয়ে ওই পেভার ব্লক রাস্তার ও অধ্যক্ষের নতুন ঘরের সূচনা করা হয়। এদিন ওই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী উদয়ন গুহ ছাড়াও দিনহাটা কলেজের অধ্যক্ষ ড: আব্দুল আউয়াল, কলেজের ম্যানেজিং কমিটির অন্যতম সদস্য তথা দিনহাটা পৌরসভার উপ পৌরপিতা সাবির সাহা চৌধুরী সহ কলেজের ছাত্রছাত্রী ও কলেজের অন্যান্য অধ্যাপক ও অধ্যাপিকারা।
জানা গেছে,উত্তরবঙ্গ উন্নয়ন দপ্তরের আর্থানুকুল্যে দিনহাটা কলেজ ক্যাম্পাসে ৩৬০ মিটার লম্বা ও ২৫ মিটার চ্যাপ্টা একটি পেভার ব্লক রাস্তার কাজের সূচনা হয়। সেই রাস্তার নামকরণ করা হয় দিনহাটা কলেজের প্রথম অধ্যক্ষ রামচরণ নাথের নামে। এদিন কলেজ ক্যাম্পাসের ভেতরের চারপাশের যে পেভার ব্লক রাস্তার উদ্বোধন করেন উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী উদয়ন গুহ। পাশাপাশি দিনহাটা কলেজের অধক্ষ্যের অফিস রুমের বেহাল অবস্থা ছিল। সেই রুমের কাজ করে নতুন করে সাজিয়ে তোলা হয়, তার উদ্বোধন করেন মন্ত্রী উদয়ন গুহ। এদিন ওই পেভার ব্লক রাস্তার উদ্বোধন হওয়ায় খুশি কলেজের ছাত্রছাত্রীরা থেকে শুরু করে অধ্যাপক অধ্যাপিকারাও।
এদিন এবিষয়ে মন্ত্রী উদয়ন গুহ জানান, দিনহাটা কলেজের সৌন্দর্যায়ন ও ছাত্র-ছাত্রী কথা মাথায় রেখে ৩৬০ ফুট লম্বা পেভার ব্লকের রাস্তার উদ্বোধন করা হয়। দিনহাটায় এত বড় একটা কলেজ, তার অধ্যক্ষের ঘর সাজানো ছিল না বা যে সুযোগ সুবিধা ছিল না, তাই নতুন করে সাজিয়ে তোলার কাজের উদ্বোধন করা হয়। সামনে ন্যাকের আধিকারিকরা দিনহাটা কলেজে আসছেন। তারা দিনহাটা কলেজের সব কিছু দেখে বা সার্বিক অবস্থা দেখে খুশি হবে। দিনহাটা কলেজ আগের থেকে অনেকটা উন্নত হয়েছে, আরও ভালো করে চালাতে হবে সেই আশা করছি।
তিনি আরও বলেন, আজ দিনহাটা কলেজের ক্যাম্পাসের মধ্যে যে ৩৬০ মিটার লম্বা ও ২৫ মিটার চ্যাপ্টা পেভার ব্লকের রাস্তা করা হয় সেটি দিনহাটা কলেজের প্রথম অধ্যক্ষ রামচরণ নাথের নামে করা হয়েছে বলে জানান তিনি।
এদিন এবিষয়ে দিনহাটা কলেজের অধ্যক্ষ ড: আব্দুল আউয়াল জানান, আমি আমাদের কলেজের গভার্নিং বডি ও তার প্রেসিডেন্ট মাননীয় মন্ত্রীকে ধন্যবাদ জানাই। এই কলেজে অনেক ছাত্রছাত্রী রয়েছে। সেই ছাত্রছাত্রীদের চলাফেরার সুবিধা ও বসার জায়গা হওয়ায় আমরা খুব খুশি। যে রাস্তাটি কলেজ ক্যাম্পাসের নতুন করে হয়েছে তার নামকরন করা হয়েছে দিনহাটা কলেজের প্রথম অধ্যক্ষ রামচরণ নাথের নামে করার সিদ্ধান্ত নেওয়া হয়। এতে আমাদের কলেজের ছাত্রছাত্রী ও অধ্যাপক অধ্যাপিকারা খুব খুশি। দিনহাটা কলেজ যেন আগামী দিনে আরও ভালো হয় সেই চেষ্টাই আমরা করবো বলে জানান তিনি।