হরিশ্চন্দ্রপুর-২ নং ব্লকের মিটনা উচ্চ বিদ্যালয়ে এক সম্মেলনের আয়োজন করা হয়।

0
117

নিজস্ব সংবাদদাতা, মালদাঃ-শেরশাবাদিয়া সংগঠনকে মজবুত করার লক্ষ্যে শেরশাবাদিয়া বিকাশ পরিষদের মালদা জেলা কমিটির নির্দেশে সোমবার হরিশ্চন্দ্রপুর-১ ও ২ নং ব্লক এলাকার স্থানীয় শেরশাবাদিয়াদের কে নিয়ে হরিশ্চন্দ্রপুর-২ নং ব্লকের মিটনা উচ্চ বিদ্যালয়ে এক সম্মেলনের আয়োজন করা হয়।এদিন আলোচনার পাশাপাশি ব্লক কমিটিও গঠন করা হয়।

জানা যায় এদিন হরিশ্চন্দ্রপুর-১ নং ব্লকের একটি অঞ্চল ও হরিশ্চন্দ্রপুর-২ ব্লকের নয়টি অঞ্চল‌ নিয়ে পৃথক দুটি কমিটি গঠন করা হয়।এদিনের সম্মেলনের আহ্বায়ক ছিলেন হরিশ্চন্দ্রপুর-১ নং ব্লকের আব্দুল মাতিন ও হরিশ্চন্দ্রপুর-২ নং ব্লকের বাবর আলী জিন্নাত।

এদিনের অনুষ্ঠানে মূলতঃ শেরশাবাদিয়া সাহিত্য-সংস্কৃতি নিয়ে আলোচনা হয়। এছাড়াও শেরশাবাদিয়া বিকাশ পরিষদের লক্ষ ও উদ্দেশ্য নিয়ে আলোচনা করেন সংগঠনের জেলা কনভেনার আরাফাত আলী। শেরশাবাদিয়ার ইতিহাস এবং ভাষা ও সাহিত্য সংস্কৃতি রক্ষার উপায় কি এনিয়ে বিস্তর আলোচনা করেন রাজ্য কমিটির সভাপতি অধ্যাপক ডঃ আবদুল অহাব। সংগঠনের মুখপাত্র মুশারফ হোসেন জানান,
উত্তর দিনাজপুর, মুর্শিদাবাদ ও মালদায় একটা বড় অংশের মানুষ এই জনজাতির অন্তর্ভুক্ত। এদের শিক্ষা, স্বাস্থ্য, রাস্তাঘাট ও সামগ্রিক উন্নয়নের জন্য আগামী দিনে সরকারের কাছে তারা শেরশাবাদিয়া উন্নয়ন পর্ষদ ও শেরশাবাদিয়া ভাষা আকাদেমি গড়ার দাবি জানাবেন। অনুষ্ঠান চলাকালীন সংগঠনের তরফে ২০২২ সালের ক্যালেন্ডার ও কম্বল বিতরণ অনুষ্ঠান করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here