মাথাভাঙ্গায় ৪১ লক্ষ টাকা ব্যায়ে শ্মশানঘাটের উদ্বোধন করল কোচবিহার জেলা শাসক।

0
610

মনিরুল হক, কোচবিহারঃ পচাগড় গ্রাম পঞ্চায়েতের বাইশগুড়ি বেলতলা শ্মশানঘাটের শুভ উদ্বোধন হল শনিবার। নবনির্মিত শ্মশানঘাটের উদ্বোধন করেন কোচবিহার জেলা শাসকও জেলা সমাহর্তা পবন কাদিয়ান। মহাত্মাগান্ধী জাতীয় গ্রামীণ কর্মসংস্থান সুনিশ্চিতকণ প্রকল্পের মধ্যদিয়ে প্রায় ৪১ লক্ষ টাকা ব্যায়ে শ্মশানটি তৈরি করা হয়।
বাইশগুড়ি বেলতলা গ্রামের বাসিন্দাদের দীর্ঘদিনের দাবী ছিল এলাকায় একটি স্থায়ী পাকা শ্মশানঘাটের। পচাগড় গ্রাম পঞ্চায়েত প্রধান উদয় সরকারের পরিবারের পক্ষ থেকে কল্যান সরকারের স্মৃতির উদ্দেশ্যে শ্মশান তৈরির জন্য জমি দান করা হয় বলে জানা যায়।
জেলা শাসক পবন কাদিয়ান জানান, নতুন বছরের শুরুতে ১০০ দিনের কাজের প্রকল্পের মধ্য দিয়ে গড়ে উঠা বিভিন্ন প্রকল্পের উদ্বোধন কর্মসূচি পালন করছি জেলা জুড়ে।কোচবিহার জেলায় এবছর ৬১ হাজারের বেশি প্রকল্প রুপায়ন করা হয়েছে। এ-র আগে তা কোনদিন ও হয়নি। আজ মাথাভাঙা ১ ব্লকের পচাগড় গ্রাম পঞ্চায়েতের শ্মশান ঘাটের উদ্বোধন করা হল পাশাপাশি গোপালপুর গ্রাম পঞ্চায়েত এলাকায় নব নির্মিত শ্মশান ঘাটের উদ্বোধন করা হয়।
এদিনের উদ্বোধনী অনুষ্ঠানে এছাড়াও উপস্থিত ছিলেন মাথাভাঙা মহকুমা শাসক অচিন্ত্য কুমার হাজরা,ডি এন ও এন আর জি এস কিংশুক মাইতি, মাথাভাঙা ১ ব্লকের বিডিও সম্বল ঝা, সভাপতি সুজাতা বর্মন, পচাগড় গ্রাম পঞ্চায়েত প্রধান উদয় সরকার, জমিদাত, উমা সরকার প্রমুখেরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here