দীর্ঘ দিনের দাবি মেনে কোচবিহার গুরিয়াহাটি এলাকায় নয়া রাস্তা নির্মাণের উদ্যোগ জেলা পরিষদের।

0
254

মনিরুল হক, কোচবিহারঃ স্থানীয় বাসিন্দাদের দীর্ঘ দিনের দাবি মেনে এবার ঢালাইয়ের রাস্তা নির্মাণ কাজের সূচনা করলেন উত্তরবঙ্গ উন্নয়ন পর্ষদের চেয়ারম্যান রবীন্দ্র নাথ ঘোষ। এদিন গুড়িয়াহাটি ১ নং গ্রাম পঞ্চায়েতের লঙ্কাবড় এলাকার রাস্তার কাজের আনুষ্ঠানিক সূচনা করা হয়। ওই আনুষ্ঠানিক সূচনা অনুষ্ঠানে রবীন্দ্রনাথ ঘোষ ছাড়াও উপস্থিত ছিলেন তৃণমূলের জেলা মহিলা সভানেত্রী শুচিস্মিতা দেবশর্মা, গুড়িয়াহাটি ১ নং গ্রাম পঞ্চায়েতের উপপ্রধান আশিস চৌধুরী, এলাকার পঞ্চায়েত প্রধান লক্ষ্মী বর্মণ সহ বাকিরা।
জানা যায়, গুরিয়াহাটি ১ নম্বর গ্রাম পঞ্চায়েতের লংকাবর এলাকায় বহু পরিবারের বসবাস রয়েছে। রয়েছে একটি প্রাথমিক বিদ্যালয়ও। কিন্তু ওই গ্রামে যাওয়ার জন্য একমাত্র মাটির রাস্তার উপড়েই ভরসা করতে হয়। বর্ষায় ওই রাস্তায় জলকাদা জমে চলাচলের অযোগ্য হয়ে পড়ে। ফলে সমস্যায় পড়তে হয় সাধারণ বাসিন্দা থেকে স্কুল পড়ুয়া সকলকেই। তাই দীর্ঘদিন থেকে সেখানে কংক্রিটের রাস্তা নির্মাণের জন্য দাবি করে আসছিলেন স্থানীয় বাসিন্দারা। এবার সেই দাবি মেনে সেখানে ঢালাইয়ের রাস্তা নির্মাণ করার সিধান্ত নিয়েছে কোচবিহার জেলা পরিষদ।
উত্তরবঙ্গ উন্নয়ন পর্ষদের চেয়ারম্যান রবীন্দ্রনাথ ঘোষ বলেন, কোচবিহার জেলা পরিষদের উদ্যোগে ১২০০ মিটার রাস্তার শুভ শিলান্যাস হল। এলাকার বাসিন্দাদের দাবী পূরণ হল। রাস্তা পাকা হয়ে গেলে এলাকার সকলের চলাফেরার খুব সুবিধা হবে।
নতুন রাস্তা পেয়ে খুশি এলাকার মানুষেরা। তারা বলেন, আমাদের অনেক দিনের দাবী আজ সম্পূর্ণ হতে চলেছে। রাস্তা পাকা হওয়ায় আমরা খুবই খুশি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here