অনলাইনে ক্লাস করে অফলাইনে পরীক্ষা নয়, এই দাবিতে বিষ্ণুপুর কে জি ইঞ্জিনিয়ারিং কলেজে পরীক্ষা বয়কট করে বিক্ষোভ পরীক্ষার্থীদের।

0
269

আবদুল হাই, বাঁকুড়াঃ অনলাইনে সারা বছর ক্লাস করে অফলাইনে পরীক্ষা নয়। অফলাইনে পরীক্ষা দিতে হলে প্রস্তুতির জন্য সময় দেওয়া হোক এই দাবি তুলে আজ বিষ্ণুপুর কে জি ইঞ্জিনিয়ারিং কলেজে পরীক্ষা বয়কট করে বিক্ষোভে ফেটে পড়ল পরীক্ষার্থীরা।

রাজ্যের আর পাঁচটা পলিটেকনিক ইঞ্জিনিয়ারিং কলেজের মতো কাউন্সিলের নির্দেশে এদিন বিষ্ণুপুর কে জি ইঞ্জিনিয়ারিং কলেজে ইঞ্জিনিয়ারিং পড়ুয়াদের পঞ্চম ও চতুর্থ সেমিস্টারের ইন্টারন্যাল আসেসমেন্ট পরীক্ষা হওয়ার কথা ছিল। সময়মতো পরীক্ষকরা ক্লাসরুমে গিয়ে দেখেন কোনো পরীক্ষার্থী সেখানে নেই। বেশ কিছুক্ষণ ক্লাসরুমে অপেক্ষা করার পর পরীক্ষকরা কলেজ কর্তৃপক্ষকে বিষয়টি নিয়ে রিপোর্ট করেন। এদিকে এদিন পরীক্ষার নির্দিষ্ট সময়ের আগে থেকেই পরীক্ষা বয়কট করে বিক্ষোভে সামিল হন ওই দুই সেমিস্টারের পড়ুয়ারা। বিক্ষোভকারীদের দাবি সারা বছর কলেজে অনলাইন ক্লাস হয়েছে। নেটওয়ার্ক জনিত সমস্যা সহ বিভিন্ন কারনে সে অর্থে পড়া বুঝতে পারেনি অধিকাংশ পড়ুয়া। অনলাইনে নির্দিষ্ট সিলেবাসও শেষ করতে পারেননি শিক্ষকরা। এই অবস্থায় কাউন্সিল হঠাৎ করে অফলাইন পরীক্ষার সূচী ঘোষণা করেছে। পরীক্ষার প্রস্তুতির জন্য পড়ুয়াদের ন্যুনতম সময়টুকুও দেওয়া হয়নি। এই অবস্থায় কাউন্সিল অফলাইন পরীক্ষা বাতিল না করা পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার হুমকি দিয়েছে পড়ুয়ারা। কলেজ কর্তৃপক্ষ জানিয়েছে বিষয়টি ইতিমধ্যেই কাউন্সিলকে জানানো হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here