ডাক্তারি প্রবেশিকা পরীক্ষায় রেজাল্ট কেলেঙ্কারির বিরুদ্ধে দেশব্যাপী প্রতিবাদ দিবস নিয়ে কোচবিহারে বিক্ষোভ মিছিল ডিএসও-র ।

0
15

কোচবিহার, নিজস্ব সংবাদদাতাঃ ডাক্তারি প্রবেশিকা পরীক্ষায় রেজাল্ট কেলেঙ্কারির বিরুদ্ধে এআইডিএসও-র ডাকে সর্ব ভারতীয় প্রতিবাদ দিবসে বিক্ষোভ মিছিল সংগঠিত হয় কোচবিহার শহরে। এদিন ওই বিক্ষোভ মিছিলে উপস্থিত ছিলেন সংগঠনের রাজ্য সভাপতি কমরেড মণিশঙ্কর পট্টনায়ক। এদিন স্থানীয় ক্ষুদিরাম স্কোয়ার থেকে মিছিল শুরু করে কাছারি মোড়, এমজেএন মেডিক্যাল কলেজের হয়ে শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ রাস্তা পরিক্রমা করে ক্ষুদিরাম স্কোযারে শেষ হয়। মিছিলের নেতৃত্ব দেন জেলা সভাপতি কৃষ্ণবসাক, জেলা সম্পাদক আসিফ আলম সহ আরও অনেক।
এদিন এবিষয়ে এআইডিএসও-র কোচবিহার জেলা সম্পাদক আসিফ আলম বলেন, “ডাক্তারি প্রবেশিকা পরীক্ষায় রেজাল্ট দুর্নীতির ফলে লক্ষ লক্ষ ছাত্রছাত্রীর জীবন হতাশ ও দুর্বিষহ। ডাক্তারি প্রবেশিকার মত এরকম একটা গুরুত্বপূর্ণ পরীক্ষায় এত বড় কেলেঙ্কারি দেশের শুভবুদ্ধিসম্পন্ন চিন্তাশীল মানুষকে ভাবিয়ে তুলেছে। আমরা ছাত্র সংগঠন এআইডিএসও এই রেজাল্ট দুর্নীতিকে তীব্র ধিক্কার জানাই। আজ দেশব্যাপী প্রতিবাদ দিবসের অংশ হিসেবে কোচবিহার শহরে বিক্ষোভ মিছিল করা হল। অবিলম্বে এই রেজাল্ট দুর্নীতির বিচার বিভাগীয় তদন্ত করে অভিযুক্তদের দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। বেসরকারি সংস্থা এনটিএ (NTA) নয়, সরকারকে সরাসরি ডাক্তারি প্রবেশিকার ব্যবস্থা করতে হবে।”
তিনি আরও দাবি করে বলেন, রাজ্য সরকার উচ্চমাধ্যমিক পরীক্ষার রেজাল্টের ১ মাস পেরিয়ে গেলেও এখনো পর্যন্ত কলেজে ভর্তি প্রক্রিয়া শুরু করেনি, অনতিবিলম্বে কলেজে ভর্তি প্রক্রিয়া শুরু করে ভর্তির ব্যবস্থা করতে হবে।