প্রাথমিক বিদ্যালয়ে বোমা তৈরীর সরঞ্জাম উদ্ধারের ঘটনায় ব্যাপক চাঞ্চল্য সৃষ্টি হয় কোচবিহারে দিনহাটায়।

0
146

কোচবিহার, নিজস্ব সংবাদদাতা: প্রাথমিক বিদ্যালয়ে বোমা তৈরীর সরঞ্জাম উদ্ধারের ঘটনায় ব্যাপক চাঞ্চল্য সৃষ্টি হয় কোচবিহারে দিনহাটায়। ঘটনাটি ঘটেছে দিনহাটার ওকরাবাড়ি গ্রাম পঞ্চায়েতের খারিজা ফলিমারী এপি স্কুলে।

জানা গেছে, এদিন সকালে পড়ুয়ারা বিদ্যালয়ের প্রবেশ করলে দেখতে পায় শ্রেণিকক্ষের বারান্দায় কে বা কারা বোমা তৈরীর সরঞ্জাম ফেলে রেখে গেছে। এই দেখেই আতঙ্ক হয়ে পড়েন ছাত্র-ছাত্রী ও শিক্ষকেরা। পরে খবর দেওয়া হয় দিনহাটা থানার পুলিশকে। খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসে দিনহাটা থানার পুলিশ। সেখান থেকে ওই বোমার সরঞ্জাম গুলি উদ্ধার করে নিয়ে যাওয়া হয় বলে জানা গেছে।

এদিন এবিষয়ে খারিজা ফলিমারি এপি স্কুলের প্রধান শিক্ষক কৃষ্ণ কমল বর্মন জানান, আজ যখন বিদ্যালয়ে আসি তখন এক পড়ুয়া জানায় বিদ্যালয়ে এসে তারা ওই বোমা তৈরির সরঞ্জামের কিছু জিনিসপত্র দেখতে পায় এবং পরে তারা সেগুলো ফেলে দেয়। আর ছাত্রদের মুখে এমন কথা শোনার পরেই পর্যবেক্ষণের জন্য ছুটে আসি আমি ও অন্যান্য শিক্ষকেরা। তিনি আরো জানান, পর্যবেক্ষণের পরে তিনি নিশ্চিত হন সেগুলি বোমা তৈরি সরঞ্জাম। আর তারপরেই খবর দেওয়া হয় পুলিশকে। বিদ্যালয় চত্বরে বোমা তৈরীর এমন সরঞ্জাম উত্তরের ঘটনায় তারা যথেষ্ট আতঙ্কিত বলে জানান প্রধান শিক্ষক।

এবিষয়ে তৃণমূলের রাজ্য সহ সভাপতি রবীন্দ্রনাথ ঘোষ বলেন, ভেটাগুরিতে বোমার চাষ হয়। ২০১৮ সাল থেকে সেখানে বোমার চাষ শুরু হয়েছে। সেই বোমা গুলোই বিভিন্ন জায়গায় পাচার করছে। বিজেপি দলটাই হলো বোমা বারুদের দল,একটি উৎশৃংখল দল। বিজেপি কোন শান্ত বা ভদ্রলোকের দল নয়। সেটা রাজ্যের মানুষ বুঝে গেছে। ওটা বিজেপির চক্রান্ত। বিজেপি জনমানুষ ও তৃণমূলকে হেয় করতে চায়।