নির্দিষ্ট সময়ে বেতনের দাবিতে সোনামুখী পৌরসভার সামনে বিক্ষোভ অস্থায়ী কর্মচারীদের ।

0
219

নিজস্ব সংবাদদাতা, বাঁকুড়াঃ শাসক দলকে অস্বস্তিতে ফেলে নির্দিষ্ট সময়ে বেতনের দাবিতে কাজ বন্ধ রেখে বিক্ষোভে সামিল হলেন বাঁকুড়া জেলার সোনামুখী পৌরসভার অস্থায়ী কর্মীরা । বৃহস্পতিবার সকাল থেকে পৌরসভার দপ্তরের সামনে কর্মরত অস্থায়ী কর্মচারী অবস্থান বিক্ষোভ শুরু করেন তারা । সোনামুখী পৌরসভায় প্রায় সাড়ে ৩৫০ জন অস্থায়ী কর্মচারী রয়েছেন ।

বিক্ষোভকারীদের দাবি, এই পৌরসভায় কর্মরত অস্থায়ী কর্মীরা নিয়মিত বেতন পাচ্ছেননা । এমনকি চলতি মাস শেষ এখনো তারা বেতন পাননি । অস্থায়ী কর্মীদের পাশাপাশি চরম সমস্যায় পেনশান ভোগীরাও । পৌরসভার সামনে হাতে প্লাকার্ড নিয়ে নিজেদের দাবি দাওয়া সম্বলিত স্লোগান দিতে থাকেন তারা । এই মুহূর্তে তাদের একটাই দাবি নির্দিষ্ট সময়ে তাদের বেতন দেওয়া হোক । প্রসঙ্গত পৌরসভা ভোটের আগেও অস্থায়ী কর্মীরা বিক্ষোভে সমিল হয়েছিলেন । যারা নিয়মিত পৌরসভাকে স্বচ্ছ রাখছেন তাদের আর কতদিন এভাবে বঞ্চিত হতে হবে সেটাই এখন লাখ টাকার প্রশ্ন হয়ে দাঁড়িয়েছে তাদের কাছে ।

যারা নিয়মিত পৌর পরিষেবা দিচ্ছেন তাদেরকে বঞ্চিত করা হচ্ছে । অভিযোগ বিজেপির । সোনামুখী বিধানসভার বিজেপি বিধায়ক দিবাকর ঘরামীর দাবি, সরকার মেলা , খেলাতে দেদার টাকা খরচ করছে । অথচ নিয়মিত পরিষেবা দিয়েও এই মানুষ গুলি বেতন পাচ্ছেননা । বিজেপি এই পৌরসভায় ক্ষমতায় এলে এই অব্যবস্থার অবসান হবে বলে তিনি দাবি করেন ।

এ বিষয়ে সোনামুখী পৌরসভার চেয়ারম্যান সন্তোষ মুখার্জি বলেন , অপরিকল্পিতভাবে প্রয়োজনীয় কর্মচারীর থেকে বেশি কর্মচারী নিয়োগ হয়েছে সে কারণেই বেতন নিয়ে সমস্যা হচ্ছে । তবে এই সমস্যা কিভাবে দ্রুত সমাধান করা যায় আমরা তার প্রচেষ্টা চালাচ্ছি ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here