কেন্দ্রীয় শ্রমমন্ত্রকের ই- শ্রম কার্ড সাধারণ মানুষকে পরিষেবা দেওয়ার উদ্দেশ্যে সাংসদ জগন্নাথ সরকারের বিনামূল্যে ফর্ম ফিলাপ শিবিরের আয়োজন।

0
440

নদীয়া, নিজস্ব সংবাদদাতা:- ভোটের আগে যেমন ভোট নেওয়ার জন্য অধীর আগ্রহে রাস্তার পাশে বিভিন্ন ক্যাম্প লক্ষ্য করা যেতো, ভোটে পরাজয়ের পরেও ঠিক সাধারণ মানুষের জন্য একই রকমভাবে পরিষেবা বিনামূল্যে দেওয়ার জন্য বিজেপি কর্মীরা নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন, এমনটাই দাবি করলেন বিজেপি কর্মীরা।
নদীয়ার শান্তিপুর মতিগঞ্জ সংলগ্ন এলাকায় রাস্তার পাশে, ল্যাপটপ কম্পিউটার জেরক্স মেশিন নিয়ে হাজির বিজেপি কর্মীরা, তারা জানান সাংসদ জগন্নাথ সরকারের প্রচেষ্টায় কেন্দ্রীয় শ্রমদপ্তরের ইসলামিক কার্ড প্রস্তুত করার কাজ চলছে সমগ্র লোকসভা ভিত্তিক। শান্তিপুর বিধানসভার মধ্যে গতকাল প্রথম এ ধরনের একটি শিবির শুরু হলেও তাদের দাবি শহরের বিভিন্ন প্রান্তে আরও বেশকিছু সেন্টার করা হবে। আপাতত কেন্দ্রীয় ভিত্তিক সব ধরনের শ্রমিকদের নথিভুক্তকরণের কাজ চলছে। পেশা ভিত্তিক বিভিন্ন সুযোগ-সুবিধা আগামী দিনে ঘোষিত হবে তবে এই মুহূর্তে আকস্মিক বা দুর্ঘটনাজনিত কারণে শ্রমিকের মৃত্যু হলে দু লক্ষ টাকা ক্ষতিপূরণ পাবে পরিবার, এবং গুরুতর আঘাত বা অসুস্থতার কারণে কর্মে অক্ষম হয়ে পড়লে 1 লক্ষ টাকা অনুদান পাবে বলেই দাবি করেন ভারতীয় জনতা পার্টির শান্তিপুর শহরের কনভেনার অমিত বৈরাগী। কার্ড করতে আসা সাধারণ মানুষেথ যথেষ্ট উৎসাহ উদ্দীপনা লক্ষ্য করা যায়, তারা জানান সাইবার ক্যাফের যাওয়ার ঝঞ্ঝাট এবং প্রতীক্ষার অবসান হয়েছে, রাস্তায় চলার পথে সম্পূর্ণ বিনামূল্যে পরিষেবা পেয়ে তারা খুশি বলে জানিয়েছেন।