দিনহাটায় পুলিশের উদ্যোগে যৌনকর্মীদের জন্য স্বাস্থ্য শিবির, খুশি বাসিন্দারা।

0
324

মনিরুল হক, কোচবিহার: পুলিশের উদ্যোগে এবার যৌনকর্মীদের জন্য স্বাস্থ্য শিবিরের আয়োজন করা হল দিনহাটায়। আজ দিনহাটা মহরম মাঠে ওই স্বাস্থ্য শিবিরের আয়োজন করা হয়। ওই স্বাস্থ্য শিবিরের প্রধান অথিতি হিসেবে উপস্থিত ছিলেন কোচবিহার জেলা পুলিশ সুপার সুমিত কুমার সহ দিনহাটা মহকুমা পুলিশের উচ্চ পদস্থ আধিকারিকরা। সেখানে দিনহাটা শহরের যৌন পল্লির বাসিন্দাদের বিভিন্ন ধরণের শারীরিক পরীক্ষা করার পাশাপাশি ওষুধপত্র দেওয়া হয়। ওই স্বাস্থ্য শিবিরের জন্য পুলিশ সহযোগিতা করেছে দিনহাটা পুরসভা ও হাসপাতাল কর্তৃপক্ষ সহযোগিতা করেছে বলে জানা গিয়েছে।

কোচবিহার জেলা পুলিশ সুপার সুমিত কুমার বলেন, “দিনহাটা থানার আইসি উদ্যোগে এই স্বাস্থ্য শিবিরের ব্যবস্থা করা হয়েছে। এটা একটা ভালো কাজ হয়েছে। এখানে স্বাস্থ্য শিবিরে যে সমস্ত রোগের চিকিৎসা করা সম্ভব, তা এখানেই করা হবে। যদি কারুর বিশেষ কোন চিকিৎসার প্রয়োজন হয়, সেটাও পুলিশের পক্ষ থেকে করা হবে।”

পুলিশের এই উদ্যোগে খুশি ওই যৌন পল্লির বাসিন্দারা।তাঁদের অনেকেই জানিয়েছেন, গোটা করোনা মহামারিতে তাঁদের আর্থিক অবস্থা সঙ্গিন হয়ে পড়েছিল। এই অবস্থায় অনেকেই আর্থিক সঙ্কটের জন্য ভালো কোন চিকিৎসা করাতে পারছিলেন না। এবার পুলিশের উদ্যোগে ডাক্তার দেখিয়ে শারীরিক পরীক্ষানিরীক্ষা ছাড়াও ওষুধপত্র মেলায় অনেকেই উপকৃত হবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here