প্রকাশিত হলো কবি অনিমেষ সিংহ’র কাব্যগ্রন্থ ‘রূপসা নদীর জল”।

0
418

নিজস্ব সংবাদদাতা,ঝাড়গ্রাম:- প্রকাশিত হলো কবি অনিমেষ সিংহ’র কাব্যগ্রন্থ ‘রূপসা নদীর জল”। বিশিষ্ট সাহিত্যিক নলিনী বেরা তাঁর লেখালেখি, সাহিত্যচর্চা ও গ্রামের মানুষদের খোঁজখবর নিতে প্রায়ই আসেন তাঁরা। গ্রামের বাড়িতে। সুবর্ণরেখা নদীর পাড়ে অবস্থিত তাঁদের ছোট্ট সবুজ এক গ্রাম।
এই সুবর্ণরেখা নদীর পাড়ে কবি অনিমেষ সিংহ বেড়ে উঠেছেন, যাঁর কবিতার বই, “রূপসা নদীর জল” সোমবার প্রকাশিত হলো, আনন্দ পুরষ্কার প্রাপ্ত সাহিত্যিক নলিনী বেরার হাত ধরে তাঁর গ্রামের বাড়িতে, একটি ঘরোয়া অনুষ্ঠানের মধ্য দিয়ে। সুবর্ণরৈখিক ভাষা চর্চার ফেসবুক গ্রুপ, “আমারকার ভাষা আমারকার গর্ব “-এর সাক্ষাৎকার অনুষ্ঠানে এই কবিতার বইটি প্রকাশ পায়। এদিনের অনুষ্ঠানে সাহিত্যিক নলিনী বেরা সহ উপস্থিত ছিলেন, সুবর্ণরৈখিক ভাষা চর্চা গ্রুপের কর্ণধার বিশ্বজিৎ পাল, কবি সৈকত আলি সা, কবি প্রমিশ পাঞ্জা, কবি বিজয় মঙ্গল, শিক্ষক মানস ভুঁইয়া, সমাজকর্মী নীলকন্ঠ পানি ও অন্যান্য গ্রামবাসীগন। কবি অনিমেষ সিংহ বাংলা ও সুবর্ণরৈখিক, দুই ভাষাতেই কবিতা লেখেন। তাঁর প্রথম কাব্যগ্রন্থ, ২০১৬ সালে কলকাতা আন্তর্জাতিক বইমেলায় প্রকাশিত হয়েছিল। তারপর, একে একে আরও দুটি কাব্যগ্রন্থ যথাক্রমে ২০১৭ ও ২০২০ সালে কলকাতা আন্তর্জাতিক বইমেলাতেই প্রকাশিত হশ,’ জলঝিরি’ ও ‘গোলাপি শঙ্খচিল’ নামে। ‘ব্যপ্রক্রীড়া’ ও ‘কলেজের কৃষ্ণচূড়া’ নামে আরও দুটো কাব্যগ্রন্থও প্রকাশের পথে। তিনি ‘বাঁহুকী’ ও ‘সাজি’ নামের দুটি পত্রিকা সম্পাদনা করেন এবং ত্রিবেণী পত্রিকার প্রকাশক। অনিমেষ সিংহ দেশে ও দেশের বাইরে নানান পত্রিকায় লেখালেখির সাথে সাথে সমাজসেবী সংগঠনের সাথেও সক্রিয়ভাবে যুক্ত।
” রূপসা নদীর জল” কাব্যগ্রন্থটির প্রকাশক প্ল্যাটফর্ম প্রকাশনী। প্রচ্ছদ করেছেন অর্পণ। কলকাতা বইমেলা এবং কলজে স্ট্রিটের প্ল্যাটফর্ম প্রকাশনীর দপ্তর থেকে বইটি পাওয়া যাবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here