মৎস্যজীবীদের সতর্ক করতে ময়দানে পুলিশ প্রশাসন।

0
270

সুভাষ চন্দ্র দাশ,ক্যানিং –সুন্দরবন জঙ্গলের গভীর নদীখাঁড়িতে মাছ,কাঁকড়া ধরতে গিয়ে প্রতিনিয়ত বাঘের আক্রমণে প্রাণ হারচ্ছেন মৎস্যজীবীরা। বরাত জোরে কেউ কেউ প্রাণে বেঁচে ফিরেছেন।তবে সেটা বিরল।বাঘ আক্রমণের ঘটনা সুন্দরবন এলাকায় নিত্যদিনের ঘটনা।গত সপ্তাহে দুজন মৎস্যজীবী কে বাঘ আক্রমণ করলেও,বাঘের সাথে লড়াই করে ক্ষতবিক্ষত অবস্থায় ফিরে এসেছেন ঝড়খালির দুই মৎস্যজীবী বাবলু হালদার ও মিহির সরদার।
মৎস্যজীবীদের সুরক্ষার জন্য সতর্ক করে সচেতনতার বার্তা দিলেন সুন্দরবনের ঝড়খালি কোষ্টাল থানার পুলিশ প্রশাসন। সুন্দরবন দিবস উপলক্ষে সোমবার দুপুরে থানার সামনে এলাকার সমস্ত মৎস্যজীবীদের ডাক পড়ে।
সেখানেই একটি সচেতনতার বার্তা দেওয়া হয় ঝড়খালি কোষ্টাল থানার পুলিশের পক্ষ থেকে।মৎস্যজীবীরা কোথায় মাছ,কাঁকড়া ধরবেন,কিভাবে ধরবেন,কেমন ভাবে সতর্ক থাকতে হবে,জঙ্গলের কোন এলাকায় প্রবেশ করা যাবে,কোন এলাকায় নিষিদ্ধ সেই সমস্ত বিষয়ে উপস্থিত প্রায় শতাধিক মৎস্যজীবিদের কে সচেতনতা করে বার্তা দেন ঝড়খালি কোষ্টাল থানার ভারপ্রাপ্ত আধিকারীক প্রদীপ রায় সহ অন্যান্য পুলিশকর্মীরা।
নিজেদের সুরক্ষার জন্য এবার থেকে পুলিশ ও বনদফতরের পরামর্শ মেনেই সুন্দরবন জঙ্গলে মাছ,কাঁকড়া ধরবেন বলে জানিয়েছে মৎস্যজীবীরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here