নদীয়ার শান্তিপুরে ভগ্নপ্রায় মন্দিরের কাজ বিরত রেখেই, মেডিকেল ক্যাম্পের আয়োজন লোকনাথ মন্দির কমিটির।

0
240

নিজস্ব সংবাদদাতা, নদীয়া:- “ভক্তের সেবা করলে তবেই খুশি হন ভগবান” তাই শান্তিপুর কলেজ মোড় সংলগ্ন ভগ্নপ্রায় লোকনাথ মন্দিরের নির্মাণ বন্ধ রেখে সেই অর্থেই মেডিকেল ক্যাম্প করে প্রান্তিক প্রবীণদের সহযোগিতা মন্দির কমিটির সদস্যদের। এ ব্যাপারে অবশ্য ইন্টারন‍্যাশনাল সোসাইটি অফ লোকনাথ নামক আন্তর্জাতিক ধর্মীয় সংস্থা আর্থিকভাবে সহযোগিতা করে পাশে এসে দাঁড়িয়েছেন। সভাপতি প্রভাষ চৌধুরী এবং সম্পাদক নবকুমার দাস তাদের বক্তব্যের মধ্যে তুলে ধরেন, ধর্ম মনের স্বাস্থ্য সুস্থ করে, শরীরের জন্য দরকার চিকিৎসা।
আজ শান্তিপুর বাইগাছি মোড়ে বিনামূল্যে চক্ষু পরীক্ষা, ছানি অপারেশন, চশমা প্রদান ছাড়াও ইসিজি ব্লাড প্রেসার এবং সুগার পরীক্ষা পরিষেবা তুলে দেওয়া হয় প্রায় পাঁচ শতাধিক প্রান্তিক প্রবীনদের কাছে। এই অনুষ্ঠানে উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন, করিমপুরের বিধায়ক তথা নদিয়া জেলা প্রাথমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান বিমলেন্দু সিংহ রায়, উপস্থিত হয়েছিলেন শান্তিপুরের বিধায়ক ব্রজকিশোর গোস্বামী, পৌর প্রশাসক সুব্রত ঘোষ, সহকারি প্রশাসক শুভজিৎ দে, বেঙ্গল চেম্বার অফ কমার্স এর সম্পাদক গোকুল বিহারী সাহা, নদিয়া জেলা ব্যবসায়ী সংগঠনের নেতৃত্ব তারক দাস সহ বহু বিশিষ্টজন।
প্রত্যেকেই তাদের মূল্যবান বক্তব্যের মধ্যে তুলে ধরেন, সনাতন হিন্দু ধর্ম মানেই জীবসেবা। বিমলেন্দু বাবু তার সুমধুর বাক্যবিন্যাস বলেন
অদ্বৈত আচার্যের পূণ্যভূমি শান্তিপুর আজও ধর্মীয় পীঠস্থান হিসেবে সুপরিচিত। ব্রজকিশোর গোস্বামী বর্ণনা করেন ঠাকুর লোকনাথ বিজয় কৃষ্ণ গোস্বামী কে কেনো প্রাণকৃষ্ণ বলে ডাকতেন।
লোকনাথ মন্দির কমিটির পক্ষ থেকে পৌর প্রশাসকের কাছে রাখা কিছু আবেদন, দ্রুত কার্যকর হবে বলে আশাবাদী তারা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here