রাসায়নিক সারের কালোবাজারি রুখতে পথ অবরোধ কামতাপুর পিপুলস পাটির।

0
287

মনিরুল হক, কোচবিহার: রাসায়নিক সারের কালোবাজারির রুখতে কোচবিহার জেলা জুড়ে কামতাপুর পিপলস পার্টির ডাকে ১২ ঘণ্টা বন্ধ ঘোষণা করা হয়। সেই বন্ধ সফল করতে এইদিন কোচবিহার জেলার মাথাভাঙ্গা ২ ব্লক এর গুমানি হাট এলাকায় কামতাপুর পিপুলস পাটির তরফ থেকে সকাল ৭টা ৪০ মিনিট নাগাদ জেলা জুড়ে সারের কালো বাজারি মূল্যবৃদ্ধির প্রতিবাদ জানিয়ে, ফালাকাটা কোচবিহার ৩১ নং জাতীয় সড়কেরপথ অবরোধ শুরু করবেন বলে জানাযায়।

পরবর্তীতে পুলিশ ঘইতনার খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসে। পড়ে পুলিসি হস্তক্ষেপে সকাল প্রায় ৮ টা ৩০ মিনিট নাগাদ অবরোধকরিদের গ্রেপ্তার করে পথ অবরোধ তুলে দেয় বলে। জানা যায়, কোচবিহার জেলা কে পি পি সভাপতি কংসরাজ বর্মন এর নেতৃত্বে এই পথ অবরোধ চলছিল। কিন্তু পুলিশ কংস রাজ বর্মন সহ আরো বেশ কয়েকজন নেতৃত্বেকে গ্রেফতার করে।

এবিষয় কোচবিহার জেলা কামতাপুর পিপুলস পাটি(কে পি পি) সভাপতি কংসরাজ বর্মন জানান, এই সরকার কৃষকদের পাশে নেই, এখন আলু ভুট্টা চাষের সময়, তাই প্রচুর সারের প্রজন হচ্ছে। কিন্তু এই সময় সরকারের মদতে জেলা জুড়ে শুরু হয়েছে সারের কালো বাজারি, অথচ সরকারের কোনো হেলদোল নেই। কিন্তু আলু দাম একটু বেশি হলেই এই সরকার আলুর দাম বেঁধে দেয়। আজ আমরা তারই প্রতিবাদে ১২ ঘণ্টা বন্ধ ডাক দিয়েছিলাম। শান্তিপূর্ণভাবে আমরা ব্যবসায়ীদের সাথে কথা বলি তখনি ঘোকসাডাঙ্গা থানা পুলিশ প্রশাসন আমাকে সহ আরো ৩৫ জন বন্ধ সমর্থনকারীকে গ্রেপ্তার করেছে। আমরা চাই সরকার কৃষকদের কষ্ট বুজে তাদের পাশে দাঁড়াক।

এ বিষয়ে পুলিশ প্রশাসনের পক্ষ থেকে জানা যায় ৩৫ জন পথ অবরোধ কারিকে গ্রেপ্তার করা হয়েছে।