সরকারের চাহিদামত উৎপাদিত স্কুল ইউনিফর্ম এর কাপড় ক্ষুদ্র ও কুটির শিল্প মন্ত্রীর হাতে তুলে দিলেন তাঁতিরা ,নদীয়া বর্ধমান জেলার আলোচনা সভা ।

0
275

নদিয়া, নিজস্ব সংবাদদাতা:- সরকারের চাহিদামত উৎপাদিত স্কুল ইউনিফর্ম এর কাপড় ক্ষুদ্র ও কুটির শিল্প মন্ত্রীর হাতে তুলে দিলেন তাঁতিরা ,নদীয়া বর্ধমান জেলার আলোচনা সভা । আজ নদীয়ার কৃষ্ণনগর পৌরসভার দ্বিজেন্দ্র ভবনে নদীয়া এবং বর্ধমান দুই জেলার মন্ত্রী এবং ব্যবসায়ী সংগঠনগুলিকে নিয়ে শিল্প সংক্রান্ত নানান আলোচনা সভা অনুষ্ঠিত হয় । সম্প্রতি রাজু সরকার স্কুল ইউনিফর্ম তৈরির উন্নত রেপিয়ার মেশিন এর মাধ্যমে যে বিশেষ উদ্যোগ গ্রহণ করেছে, তার প্রাথমিক কাজ হিসাবে সুতো এবং অন্যান্য আনুষাঙ্গিক ইতিমধ্যেই পৌঁছে গিয়েছিল তাঁতিদের কাছে। আজ সেই উৎপাদিত থান কাপড় রানাঘাট নবদ্দীপ শান্তিপুর ফুলিয়া কানলা থেকে তাঁতিরা তা তুলে দেন ক্ষুদ্র কুটির শিল্প মন্ত্রী স্বপন দেবনাথ, উপস্থিত ছিলেন সংশোধনাগার মন্ত্রী উজ্জ্বল বিশ্বাস, নদীয়া জেলা চেম্বার অফ কমার্স ইন্ডাস্ট্রি এন্ড ট্রেড এর পক্ষ থেকে গোকুল বিহারী সাহা তারক দাস প্রমূখ।
আলোচনার বিষয়বস্তু হিসেবে ক্ষুদ্র কুটির শিল্প মন্ত্রী জানান, ক্ষুদ্র কুটির শিল্পে এরাজ্যের বিনিয়োগ ভারতের মধ্যে এক নম্বরে। মুখ্যমন্ত্রীর সুনজরে শুধু তাঁত-ই নয়, মৃৎশিল্প, কাঁসা পিতল, মিষ্টান্ন শিল্প সহ একাধিক কুটির শিল্প ক্লাস্টার গঠনের মাধ্যমে তা রক্ষা এবং কর্মসংস্থানের সৃষ্টি করেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here