দ্রব্যমূল্য বৃদ্ধি, লাগামছাড়া সন্ত্রাস ও সারের কালোবাজারি রুখতে মিছিল তৃণমূলের।

0
359

মনিরুল হক, কোচবিহার: সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে লাগামছাড়া সন্ত্রাস, দ্রব্যমূল্য বৃদ্ধি প্রতিবাদে এবং স্যারের কালোবাজারি রুখতে মিছিল করল তৃণমূল। এদিন মাথাভাঙা ১ নং ব্লকের পচাগর গ্রাম পঞ্চায়েতের ফকিরের কুঠি এলাকায় মিছিল পরিক্রমা করে।

এদিনের এই মিছিলের নেতৃত্ব দেন মফিজুল মিয়া, শ্যামল শীল, নজম উদ্দিন মিয়া সহ অন্যান্য কর্মী সমর্থকরা। এদিন প্রথমে ফকিরের গুটি প্রাথমিক বিদ্যালয়ের মাঠ থেকে মিছিলটি শুরু হয় তারপর এলাকা পরিক্রমা করে মাঠে এস মিছিল শেষ হয়।

মিছিল শেষে তৃণমূল কংগ্রেসের নেতৃত্বরা জানিয়েছেন, বিভিন্ন জায়গায় লাগামছাড়া সন্ত্রাস চলছে। মানুষের জন্য ব্যবহৃত নিত্য প্রয়োজনীয় সমস্ত জিনিসপত্রের দাম অস্বাভাবিক হারে বৃদ্ধি পাচ্ছে। মানুষের নাগালের বাইরে চলে যাচ্ছে জিনিসপত্রের দাম। অবিলম্বে কেন্দ্রীয় সরকারকে নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম সহ পেট্রোল ডিজেল গ্যাস ইত্যাদির দাম কমাতে হবে।

পাশাপাশি কৃষকদের প্রত্যেকদিন জমিতে ব্যবহার করতে হয় সার। সার কালোবাজারি হয়ে যাচ্ছে। টাকা দিয়েও দোকানের সার পাওয়া যাচ্ছে না প্রয়োজন মত। খুব শীঘ্রই সারের কালোবাজারি বন্ধ এবং পর্যাপ্ত পরিমাণে কৃষকদের হাতে ন্যায্য মূল্যে সার পৌঁছে দেওয়ার ব্যবস্থা করতে হবে কেন্দ্রীয় সরকারকে। এই সমস্ত দাবি নিয়ে আজকের মিছিল বলে জানা যায়। মিছিলে তৃণমূল কংগ্রেসের মহিলা সহ কর্মী-সমর্থকদের উপস্থিতি লক্ষ করা যায়।