বাম উপজাতি সংগঠন ত্রিপুরা গণমুক্তি পরিষদের উদ্যোগে আয়োজিত তেলিয়ামুড়ার চাাকমা ঘাটের রাজনৈতিক কর্মসূচি।

0
107

এিপুরা – তেলিয়ামুড়া, রাহুলা দাস:- বাম উপজাতি সংগঠন ত্রিপুরা গণমুক্তি পরিষদের উদ্যোগে আয়োজিত তেলিয়ামুড়ার চাাকমা ঘাটের রাজনৈতিক কর্মসূচিতে উপস্থিত থেকে প্রকারান্তরে 2018 বিধানসভার পর এবং 2023 বিধানসভা নির্বাচনের প্রাক্কালে সিপিআইএম দলের জনভীত মাপার কৌশল যে সিপিআইএম দল থেকে নেওয়া হয়েছে তা আর বলার অপেক্ষা রাখে না।
পূর্বনির্ধারিত সূচি অনুযায়ী আজ অর্থাৎ 29 শে ডিসেম্বর 2021 ইংরেজি বুধবার সকাল 11 টায় চাকমা ঘাট ব্রিজ প্রাঙ্গণে গনমুক্তি পরিষদের উদ্যোগে 77 তম জনশিক্ষা দিবস উপলক্ষে এক জন জমায়াতের আয়োজন করা হয় , এখানে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন প্রাক্তন সাংসদ তথা সিপিআইএম ত্রিপুরা রাজ্য কমিটির সম্পাদক জীতেন চৌধুরী, ছিলেন সি পি আই এম তেলিয়ামুড়া মহকুমা কমিটির সম্পাদক হেমন্তকুমার জমাতিয়া, প্রাক্তন বিধায়ক মনীন্দ্র চন্দ্র দাস, সিপিআইএম খোয়াই জেলা কমিটির সদস্য সুভাষ নাথ প্রমুখরা।
এই কর্মসূচিতে উপস্থিত থেকে আলোচনা করতে গিয়ে জীতেন চৌধুরী স্বভাবসুলভ ভঙ্গিতে বর্তমান সরকারের পরিচালন ব্যবস্থার বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করেন। তিনি বলেন গোটা রাজ্যের মধ্যে একটা গণতান্ত্রিক পরিবেশ তৈরি করা হয়েছে। তিনি আরো বলেন বিগত বাম আমলে যেখানে উপজাতিদের আর্থসামাজিক ব্যবস্থার মান উন্নয়নে সরকার প্রতিনিয়ত কাজ করেছেন সে জায়গায় দাঁড়িয়ে বর্তমান জোট সরকারের আমলে জনজাতি সহ সমস্ত অংশের মানুষের সামনে কাজের অভাব, খাদ্যের অভাব দেখা দিয়েছে । এদিন আলোচনা করতে গিয়ে ক্ষোভের সাথে শ্রী চৌধুরী বলেন আগামী দিনে গোটা রাজ্যের মানুষ প্রস্তুত হচ্ছে বিজেপি সরকারকে শক্ত হাতে মোকাবেলা করার জন্য।
তিনি উপস্থিত সকলের উদ্দেশ্যে আবেদন করে বলেন সবাই সম্মিলিতভাবে ত্রিপুরার গণতন্ত্র পুনরুদ্ধারে যেন ঝাঁপিয়ে পড়েন। এদিনের এই জনজমায়েতে রাজ্য সরকার এবং দেশের সরকারের বিরোধিতা করে অন্যান্যদের মধ্যে আলোচনা করেন সিপিআইএম নেতৃত্ব হেমন্ত কুমার জমাতিয়া, প্রাক্তন বিধায়ক মনীন্দ্র চন্দ্র দাস প্রমুখরা।
উপজাতি কোন মুক্তি পরিষদের আহবানে আহুত আজকের এই কর্মসূচিতে ভালো সংখ্যক জনজাতীয গোষ্ঠীর জনগণের উপস্থিতি পরিলক্ষিত হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here