ছাত্র- ছাত্রীরাই জেএনইউতে পড়ার স্বপ্ন দেখে, সেই স্বপ্নকে বাস্তবে পরিনত করেছে জলপাইগুড়ি শহর সংলগ্ন সরকার পাড়ার মেয়ে মামনি দাস।

0
265

জলপাইগুড়ি, নিজস্ব সংবাদদাতাঃ- দিল্লীর জওহরলাল নেহেরু ইউনিভারসিটি। দেশের বিভিন্ন প্রান্তের ছাত্র- ছাত্রীরাই জেএনইউতে পড়ার স্বপ্ন দেখে। সেই স্বপ্নকে বাস্তবে পরিনত করেছে জলপাইগুড়ি শহর সংলগ্ন সরকার পাড়ার মেয়ে মামনি দাস। কয়েকদিনের মধ্যেই সে পৌছে যাবে দিল্লিতে।
সরকার পাড়া থেকে দিল্লির রাস্তাটা খুব একটা সহজ ছিল মামনির কাছে। পিতা হীরালাল দাস পেশায় টোটোচালক। চরম প্রতিকূলতাকে সঙ্গী করেই মামনিকে এই পথ পেরতে হয়েছে। জেএনইউতে ভূগোল বিষয়ে এমএ করবে সে। এর আগে জলপাইগুড়ির পিডি কলেজ থেকে সাফল্যের সঙ্গে ভূগোলে অনার্স নিয়ে বিএ পাশ করেছে মামনি। ইতিমধ্যেই অনলাইনের মাধ্যমে জেএনইউতে পড়াশুনো শুরু করছে সে।
মামনির সাফল্যে তাকে উৎসাহিত করতে ও তার পাশে দাড়াতে বৃহস্পতিবার সকালে তার সরকারপাড়ার বাড়িতে হাজির হন সিআইটিইউ অনুমোদিত ই – রিকশা চালক ইউনিয়নের সদস্যরা। মামনির হাতে ফুলের তোড়া ও পড়াশুনার জন্য কিছু প্রয়োজনীয় সামগ্রী তুলে দেওয়া হয়। উপস্থিত ছিলেন শ্রমিকনেতা শুভাশিস সরকার, কান্তি রাহা, দুলাল রায়, তোতাই কর, দীপক সরকার, নারায়ন কুন্ডু, বাপ্পা সরকার, কৌশিক রায় প্রমূখ।
শ্রমিক নেতা শুভাশিস সরকার মামনিকে সবরকম সাহায্যের আশ্বাস দিয়েছেন। তিনি জানিয়েছেন টোটোচালক পরিবারের মেয়ে জেএনইউতে পড়তে যাচ্ছে , এটা আমাদের কাছে গর্বের। পাশে দাড়াবার জন্য সে উৎসাহিত, জানিয়েছে মামনি। সে চায় তার পড়াশুনো এগিয়ে নিয়ে যেতে।