করোনার নতুন আবহ ওমিক্রনের সংক্রমণ ঠেকাতে কড়া বিধিনিষেধ জারি,৩জানুয়ারি থেকে বন্ধ থাকবে সমস্ত স্কুল,কলেজ, বিশ্ববিদ্যালয়,জানালেন মুখ‍্যসচিব।

0
1537

মহীতোষ গায়েন,নিউজ ডেস্ক, কলকাতাঃ- সারা দেশে করোনার নতুন আবহ ওমিক্রনের সংক্রমণ ঝড়ের গতিতে বাড়ছে,পশ্চিমবঙ্গেও এই সংক্রমণের হার ২৭শতাংশ থেকে হু হু করে বাড়ছে। করোনার নতুন আবহ ওমিক্রনের সংক্রমণ ঠেকাতে নতুন বিধিনিষেধ জারি,৩জানুয়ারি থেকে বন্ধ থাকবে সমস্ত স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়,আজ নবান্নে ঘোষণা করলেন রাজ‍্যের মুখ‍্যসচিব।৩জানুয়ারি থেকে রাজ‍্যে জারি হচ্ছে কড়া বিধিনিষেধ,আজ নবান্নে বেলা ৩টেয় এই নিয়ে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী সরকারি প্রশাসনিক আধিকারিকদের নিয়ে জরুরি বৈঠক ডাকেন।আজ মুখ‍্যসচিব ঘোষণা করেন ভয়াবহ এই পরিস্থিতিতে আগামী ০৩ /০১/২০২২ থেকে রাজ‍্যের সমস্ত স্কুল,
কলেজ,বিশ্ববিদ্যালয় বন্ধ থাকবে,বন্ধ থাকবে পঠনপাঠন।রাত ১০ টা থেকে ভোর ৫টা পর্যন্ত অংশত লকডাউন জারি হয়ে গেল।কাল থেকে বন্ধ থাকবে সিনেমাহল,শপিংমল,রেস্তোরাঁ,পানশালা,স্পা ও বিউটি পার্লার‌। লণ্ডন ফেরত বিমান পরিষেবা বন্ধ থাকবে। বন্ধ থাকছে দূয়ারে সরকার কর্মসূচি।তা পিছিয়ে হলো ১ ফেব্রুয়ারি। সব বেসরকারি অফিসে ৫০%উপস্থিতি বজায় থাকছে। বিয়েবাড়িতে ও ধর্মীয়অনুষ্ঠানে ৫০% এর বেশি উপস্থিত থাকতে পারবে না।
এই বিষয়ে সরকারি বিধিনিষেধের নোটিফিকেশন জারি হয়েছে।

লোকাল ট্রেন সন্ধ্যে ৭টার পর থেকে বন্ধ থাকবে।বাকী সময়ে ৫০শতাংশ যাত্রী নিয়ে চলাচল করবে।দূরপাল্লার
ট্রেনে কো বিধিনিষেধ নেই।মেট্রো চলাচল করবে ৫০শতাংশ যাত্রী নিয়ে। শিক্ষা বিশেষজ্ঞ মহল,বিশেষজ্ঞ চিৎকসক ও শুভবুদ্ধিসম্পন্ন মানুষের অধিকাংশই রাজ‍্য সরকারের এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন।