বক্সিরহাট এলাকায় সরকারি রাষ্ট্রায়ত্ত ব্যাংকে মোটা অংকের টাকা তছরুপের অভিযোগে গ্রেপ্তার ব্যাংকের ক্যাশিয়ার।

0
380

মনিরুল হক, কোচবিহারঃ দিনহাটার পর এবার বক্সিরহাট। আবারও সরকারি রাষ্ট্রায়ত্ত ব্যাংকে আর্থিক তছরুপের অভিযোগ উঠল এক ব্যাংকের ক্যাশিয়ারের ব্বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে কোচবিহার জেলার বক্সিরহাট এলাকায়। ঘটনায় ব্যাঙ্কের ব্যাংক কর্মরত ক্যাশিয়ারকে গ্রেফতার করেছে পুলিশ।
জানা যায়, কোচবিহার জেলার শেষ প্রান্ত বক্সিরহাট শহর সংলগ্ন এলাকায় উত্তরবঙ্গ ক্ষেত্রেও গ্রামীণ ব্যাংকের ২৪ লক্ষ টাকা তছরুপের অভিযোগ উঠল ওই ব্যাংকেরই কর্মরত ক্যাশিয়ারের বিরুদ্ধে। ব্যাংক কর্তৃপক্ষের অভিযোগের, ভিত্তিতে শনিবার বক্সিরহাট শাখার উত্তরবঙ্গ ক্ষেত্রীয় গ্রামীণ ব্যাংকের ক্যাশিয়ারকে গ্রেপ্তার করলো বক্সিরহাট থানার পুলিশ।
ব্যাংক সুত্রে জানা যায়, ঘটনার আঁচ পেয়ে ওই ক্যাশিয়ারের বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ দায়ের করেন ব্যাংক কর্তৃপক্ষ। অভিযুক্তের নাম, শুভম রাহা, ৬ মাস ধরে কর্মরত রয়েছেন তিনি। তার বাড়ি কলকাতার হালিশহরে বলে জানাযায়।
বক্সিরহাট থানার ভারপ্রাপ্ত আধিকারিক শুভজিৎ ঝাঁ বলেন, শনিবার ব্যাংক কর্তৃপক্ষের অভিযোগের ভিত্তিতে ওইদিনই ব্যাংক থেকেই অভিযুক্তকে গ্রেফতার করা হয়। ধৃত ব্যক্তিকে তুফানগঞ্জ মহকুমার আদালতে তোলা হলে ছয় দিনের পুলিশী হেফাজতের নির্দেশ দেয় আদালত। তবে এই ঘটনার সঙ্গে আরও কেউ জড়িত আছে কিনা তাও খতিয়ে দেখছে পুলিশ।
যদিও এ বিষয়ে বক্সিরহাট শাখার উত্তরবঙ্গ ক্ষেত্রীয় গ্রামীণ ব্যাংকের ম্যানেজার চিরঞ্জিত চক্রবর্তী সংবাদ মাধ্যমের সামনে মুখ খুলতে চাননি। তিনি বলেন এই ঘটনা ব্যাংক ও পুলিশের ইন্টারনাল ব্যাপার।