করোনা নিয়ে বিধি নিষেধ মানাতে কোচবিহারেও অভিযান প্রশাসনের, আটক একাধিক মাস্ক বিহীন ব্যক্তি।।।।

0
151

মনিরুল হক, কোচবিহারঃ করোনা মহামারী ঠেকাতে ফের ময়দানে নামল কোচবিহার জেলা প্রশাসন। আজ কোচবিহারের শহরের একাধিক জায়গায় মাস্ক বিহীন ব্যক্তিদের আটকাতে অভিযান চালানো হয়। কোচবিহার সদর মহকুমা শাসক রাকিবুর রহমানের নেতৃত্বে কোতোয়ালি থানার বিশাল পুলিশ বাহিনী ওই অভিযানে নামে। শহরের প্রাণকেন্দ্র সাগরদিঘী, ভবানিগঞ্জ বাজার, সহ বেশ কিছু এলাকায় অভিযান চালিয়ে মাস্ক বিহীনদের আটক করে ফাইন করা হয়।
গোটা দেশের সাথে সাথে আমাদের রাজ্যেও প্রতিদিন পাল্লা দিয়ে করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে। পরিস্থিতি উদ্বেগজনক হওয়ার আশঙ্কায় ইতিমধ্যেই রাজ্য সরকার আংশিক বিধিনিষেধ আরোপ করেছে। ফের বন্ধ হয়ে গিয়েছে স্কুল কলেজ। সরকারি বেসরকারি প্রতিষ্ঠান গুলোতে ৫০ শতাংশ কর্মী নিয়ে কাজ করার নির্দেশ জারি হয়েছে। বাতিল হয়েছে সব রকমের জমায়েত। এই অবস্থায় কোচবিহারেও প্রতিনিয়ত করোনা আক্রান্ত রোগীর হদিস পাওয়া যাচ্ছে। উত্তরবঙ্গের দিক থেকে দেখতে গেলে চতুর্থ স্থানে রয়েছে সংক্রমণের দিক থেকে।
কোচবিহার মেডিকেল কলেজ এবং দিনহাটা হাসপাতালে একাধিক চিকিৎসক সহ অন্যান্য চিকিৎসা কর্মীদের মধ্যেও করোনার ভাইরাস পাওয়া গিয়েছে। আর তাতেই উদ্বিগ্ন কোচবিহারের জেলা প্রশাসন। ইতিমধ্যেই জেলা শাসক পবন কাদিয়ান একটি ভিডিও বার্তার মাধ্যমে জেলার বাসিন্দাদের সতর্ক করেছেন। সরকারি বিধি মেনে চলার আবেদন করেছেন।
কিন্তু তারপরেও অনেকের হুশ না ফেরায় এবার প্রশাসনের পক্ষে ওই অভিযান চালানো হল বলে মনে করা হচ্ছে। এদিন মাস্ক বিহীন অনেকের কাছ থেকেই ফাইন করার পাশাপাশি বেশ কয়েকজনকে আটক করে থানাতেও নিয়ে যাওয়া হয় বলে জানা গিয়েছে।
পুলিশের এক আধিকারিকের কথায়, সাধারণ মানুষের একটা অংশ বিধি নিষেধের তোয়াক্কা করছে না। তাই এই জেলাতেও করোনা মহামারি ছড়িয়ে পড়ার আশঙ্কা রয়েছে। আর সেই বিধি নিষেধ মেনে চলার জন্য এমন অভিযান। মাঝে মধ্যেই এমন অভিযান চালানো হবে বলেও প্রশাসনের পক্ষ থেকে এদিন জানিয়ে দেওয়া হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here