আজকের রেসিপিঃ স্পাইসি প্রন-ভেজিটেবল উইথ প্যানকেক।।

0
79
উপকরণ : ধনেপাতা ১ আঁটি, লাল পেঁয়াজ ২টি, জলপাই তেল ২ টেবিল-চামচ, কুচি করা রসুন ২টি, জিরার গুঁড়া আধা চা-চামচ, শুকনা মরিচ গুঁড়া ১ চা-চামচ, ফুলকপি ছোট ১টি, সবুজ ক্যাপসিকাম ১টি, লাল ক্যাপসিকাম ১টি, বেবিকর্ন ২টি, শসা ২টি, খোসা ছাড়ানো চিংড়ি ১২টি, পেঁয়াজপাতা সাজানোর জন্য।

প্রণালি : পেঁয়াজ ছোট টুকরা করে নিতে হবে। বড় সসপ্যানে তেল গরম করে পেঁয়াজ দিয়ে নেড়েচেড়ে নিতে হবে। রসুন ও অন্য সব মসলা দিতে হবে। ক্যাপসিকামগুলো ছোট টুকরা করে নিতে হবে। তারপর পেঁয়াজের সঙ্গে জ্বাল দিয়ে ভালো করে রান্না করতে হবে। পেঁয়াজপাতা কুচি দিতে হবে। এর সঙ্গে ফুলকপি কুচি করে দিতে হবে। টমেটো কুচি করে নিয়ে ৩ থেকে ৪ মিনিট জ্বাল দিয়ে নিতে হবে। এবার লবণ এবং গোলমরিচ এবং শেষে ধনেপাতা দিয়ে নামাতে হবে।
চিংড়ি রান্নার জন্য: একটি পাত্রে তেল নিয়ে বেশি জ্বালে চিংড়িগুলো ভেজে নিতে হবে। তারপর সবজির সঙ্গে সব চিংড়ি দিয়ে নেড়েচেড়ে পরিবেশন।

প্যানকেকের জন্য:

উপকরণ : ডিম ২টি, ময়দা ২ কাপ, দুধ ১ কাপ, পানি পরিমাণমতো, লবণ এবং কালো গোলমরিচ পরিমাণমতো, তেল ৬ টেবিল-চামচ, ধনেপাতা কুচি ৩ টেবিল-চামচ।

প্রণালি : একটি পাত্রে ডিম দিতে হবে। সঙ্গে ময়দা, দুধ, লবণ ও কালো গোল মরিচ দিয়ে ১ চা-চামচ তেল দিয়ে মাখাতে হবে। সব উপকরণ ভালো করে ব্লেন্ড করে নিতে হবে। তারপর ধনেপাতা দিতে হবে। রান্না করার আগে আধঘণ্টা রেখে দিতে হবে। ফ্রাইপ্যানে সামান্য তেল দিয়ে গরম করে নিতে হবে। সিকি কাপ মাখন দিতে হবে, প্যানটা ভালো করে ঘুরিয়ে মাখন ছড়িয়ে দিতে হবে, যাতে মাখন চারপাশে লাগে। এতে প্যানকেক মিশ্রণ দিয়ে কেক বানিয়ে নিতে হবে। হয়ে গেলে সবজি-চিংড়িকারি প্যানকেকের ভেতর ভরতে হবে। তারপর পেঁয়াজপাতা দিয়ে মুড়িয়ে গরম গরম পরিবেশন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here