কর্মী ছাটাইয়ের প্রতিবাদে বিক্ষোভ ৪৮ ঘণ্টা পার তবুও দেখা নেই কর্তৃপক্ষের, ক্ষোভ প্রকাশ্য।

0
307

মনিরুল হক, কোচবিহার: পাঁচ মাসের বেতন বকেয়া রেখে কাজ থেকে ছাটাই করে দেওয়ার প্রতিবাদে কোচবিহার শহর লাগোয়া বাবুরহাট এলাকার এফসিআই গোডাউনের গেট আটকে অবস্থান বিক্ষোভে বসেছেন ৪৭ জন সুরক্ষা কর্মী। আর এই বিক্ষোভের ৪৮ ঘণ্টা পেরিয়ে গেলেও এফসিআই কর্তৃপক্ষের কোন আধিকারিক সেখানে এসে তাদের সাথে কোন রকম কোন কথা বলেন নি। আর তার জেরেই ক্ষোভ বাড়ছে বিক্ষোভরতদের মধ্যে।
জানা যায়, কোন রকম কোন আগাম সূচনা না দিয়ে গত পরশু সন্ধ্যায় ওই গোডাউনের নিরাপত্তার কাজে যোগ দিতে গেলে গোডাউন কর্তৃপক্ষ ওই সুরক্ষা কর্মীদের আর কাজে আসতে হবে না বলে জানিয়ে দেয়। শুধু তাই নয়, ওই নিরাপত্তার কাজে অবসর প্রাপ্ত জওয়ানদের নিয়োগ করার নতুন নির্দেশিকা এসেছে বলেও জানিয়ে দেওয়া হয়। এরপরেই কর্মরত সুরক্ষা কর্মীরা এফসিআই কর্তৃপক্ষের সামনে ক্ষোভে ফেটে পরেন, অনেক কর্মীকে কান্নাকাটিও করতে দেখা যায়। তারপর থেকেই তাঁরা গোডাউনের সামনে বিক্ষোভ অবস্থানে বসেন। গত পরশু রাতভর বিক্ষোভ চলার পর এদিন ওই কর্মীদের পরিবারের লোকজনও অবস্থান বিক্ষোভে যোগ দেন।
তাঁদের ওই আন্দোলনকে সমর্থন জানিয়ে শ্রমিকদের পাশে এসে দাঁড়ান স্থানীয় তৃণমূল কংগ্রেস নেতৃত্ব। এদিন সকালে ওই বিক্ষোভে শ্রমিকদের সমর্থনে উপস্থিত ছিলেন তৃণমূল পরিচালিত গুড়িয়াহাটি ১ নং গ্রাম পঞ্চায়েতের উপ-প্রধান আশিস চক্রবর্তী, তৃণমূলের অঞ্চল ওয়ার্কিং প্রেসিডেন্ট আলম খান সহ স্থানীয় নেতৃত্বরা। তৃণমূল কংগ্রেসের ওই নেতৃত্বরা কেন্দ্রীয় সরকারের ওই সিধান্তের বিরুদ্ধে ক্ষোভ উগড়ে দেন।