মাস্টারদার প্রতি শ্রদ্ধা জানাতে এবং স্বামী বিবেকানন্দের বার্তা পৌঁছে দিতে বিশেষভাবে সক্ষমদের প্রভাত ফেরী।

0
330

নদীয়া, নিজস্ব সংবাদদাতা:- স্বামী বিবেকানন্দের জন্মদিনে নদীয়ার শান্তিপুরের বিশেষভাবে সক্ষমদের সংগঠন ‘ প্রতিবন্ধন’-এর পক্ষ থেকে করোনা সম্পর্কে মানুষকে সচেতন করার জন্য এবং বিবেকানন্দর বাণী জীবে প্রেম করে যেইজন সেইজন সেবিছে ঈশ্বর, সেই বাণীকে মানুষকে আবার স্মরণ করিয়ে দিতে পথে নেমেছিলেন ওই সংগঠনের সদস্যরা। মাস্টারদা সূর্য সেন এর প্রয়াণ দিবসে ও গভীর শ্রদ্ধা নিবেদন করেছেন এই প্রভাত ফেরির মাধ্যমেই। করোনা পরিস্থিতিতে অন্যান্যবারের থেকে এবারের অনুষ্ঠান ছোট করে নেওয়া হয়েছে। শান্তিপুর স্টেশন এলাকা থেকে শুরু হয় বিশেষভাবে সক্ষমদের সচেতন করার যাত্রা। অনুষ্ঠানের সূচনায় উপস্থিত ছিলেন শান্তিপুরের বিধায়ক ব্রজকিশোর গোস্বামী ও শান্তিপুর পৌরসভার মুখ্য প্রশাসককে সুব্রত ঘোষ সরকারি প্রশাসক শুভজিৎ দে পৌর প্রশাসক মন্ডলীর সদস্য শাহজাহান শেখ, বাসনা মঠ পৌর কর্মচারী ইউনিয়নের সনৎ চক্রবর্তী সব অনেকেই। ওই সংগঠনের সভাপতি সুজন দত্ত জানিয়েছেন,’ স্বামী বিবেকানন্দের বার্তা মানুষের কাছে পৌঁছে দিতে আমাদের সংগঠনের আজকের এই ছোট্ট উদ্যোগ একটা ক্ষুদ্র প্রয়াস মাত্র।’
বিধায়ক ব্রজকিশোর গোস্বামী তাদের নিজের গলার উত্তরীয় খুলে তাদের পরিয়ে দিয়ে প্রণাম করে সকল সদস্যদের শুভেচ্ছা জানিয়ে বলেন করোনা পরিস্থিতির কারণে, বেশ কিছু অনুষ্ঠান বন্ধ রাখা হয়েছে, কোথাও বা একেবারে ছোট করেই পালিত হচ্ছে।
পৌর প্রশাসক সুব্রত ঘোষ বলেন, বিশেষভাবে সক্ষম দুই শিশু সেজেছে স্বামী বিবেকানন্দ এটা আমাদের কাছে গর্বের, মানুষের স্বাস্থের কথা মাথায় রেখেই ছোট করা হয়েছে পৌরসভার যুব উৎসব। ছোট্ট একটি পদযাত্রা এবং শিশুদের ছবি আঁকা এবং কুইজ কনটেস্ট করা হচ্ছে পৌর অতিথি নিবাসে‌।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here