জঙ্গলমহলের অন্যতম জেলা পুরুলিয়ায় ৮ম জঙ্গলমহল উৎসব অনুষ্ঠানিক শুভ উদ্বোধন করলেন পশ্চিমাঞ্চল উন্নয়ন পর্ষদের ভারপ্রাপ্ত মন্ত্রী সন্ধ্যারানী টুডু , জেলাশাসক রাহুল মজুমদার।

0
216

পুরুলিয়া, শিবপ্রসাদ মন্ডল:- পশ্চিমাঞ্চল উন্নয়ন বিষয়ক দপ্তর ও পশ্চিমাঞ্চল উন্নয়ন পর্ষদের উদ্যোগে জঙ্গলমহলের অন্যতম জেলা পুরুলিয়ায় ৮ম জঙ্গলমহল উৎসব অনুষ্ঠানিক শুভ উদ্বোধন করলেন পশ্চিমাঞ্চল উন্নয়ন পর্ষদের ভারপ্রাপ্ত মন্ত্রী সন্ধ্যারানী টুডু , জেলাশাসক রাহুল মজুমদার। বলরামপুর কলেজ মাঠে মেলা চলবে ১৯ জানুয়ারি পর্যন্ত। পুরুলিয়ার জঙ্গলমহল উৎসবে জেলা সভাপতির গর হাজির নিয়ে গুঞ্জন শুরু হয়েছে। উদ্বোধনী অনুষ্ঠানে অনুপস্থিত ছিলেন জেলা সভাধিপতি সুজয় বন্দ্যোপাধ্যায়।সূত্রে প্রকাশ নিয়ন্ত্রন পত্রে সভাধিপতির নাম না থাকায় কদিন ধরেই নানা কথা উঠে আসছিল। সেই কারনেই উৎসবে অনুপস্থিত। এই উৎসবের মূল উদ্দেশ্য জঙ্গলমহলের জীবন – জীবিকা, প্রকৃতি – পর্যটনের বিকাশ ও আদিবাসী সংস্কৃতির উন্নয়ন তথা প্রচার ও প্রসার।
৩ দিন ব্যাপী এই উৎসব উপলক্ষে আদিবাসী ও অন্যান্য সাংস্কৃতিক গোষ্ঠীর নৃত্যগীত পরিবেশিত হবে। থাকছে পশ্চিমবঙ্গ সরকারের বিভিন্ন দপ্তরের স্টল।
সঙ্গে হস্তশিল্প বিকিকিনির সুব্যবস্থা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here