একই দিনে এক ছাত্রকে দুবার টিকাকরণ! শোরগোল ডেবরায়।

0
338

নিজস্ব সংবাদদাতা, পশ্চিম মেদিনীপুর:- একই দিনে এক স্কুলছাত্রকে দুবার টিকাকরণ। ঘটনায় ব্যাপক শোরগোল পশ্চিম মেদিনীপুরের ডেবরার আলোককেন্দ্র উচ্চ বিদ্যালয়ে।ওই ছাত্রের কথায়, “আমি প্রথম ভ্যাকসিনটা নিই, আমার হাতে স্লিপ ছিল। প্রথম কাউন্টার থেকে বেরিয়ে আসতেই ম্যাডাম প্রশ্ন করেন, আমি ভ্যাকসিন নিয়েছি কিনা। আমি হ্যাঁ বললেও বিশ্বাস করেন না। ভাবেন আমি হয়তো মিথ্যা কথা বলছি ভয়ে।আমাকে দ্বিতীয় কাউন্টারে ঢুকিয়ে আবার ভ্যাকসিন দিয়ে দেওয়া হয়।”এই ঘটনার পর প্রথমেই ওই স্কুলের প্রধান শিক্ষক নিখিল মন্ডলের সঙ্গে যোগাযোগ করা হয়। কিন্তু তিনি প্রথমে এই বিষয়ে কোনও মন্তব্য করতে চাননি।
পরে এই খবর সম্প্রচারিত হওয়ার পর প্রধান শিক্ষক বলেন, ওই ছাত্রটি ভুলবশত দুটি ভ্যাকসিন নিয়ে নিয়েছে। হাতে স্লিপ ছিল, ভ্যাকসিন নেওয়ার পরে ওয়েটিং রুমে না গিয়ে টিকা রুমের বাইরে ঘুরছিল। স্বাস্থ্য কর্মীরা ডাকলে আবার ভেতরে গিয়ে ভ্যাকসিন নিয়ে নেয়। পরে জানায়।
বিষয়টি জানতে পেরে চিকিৎসকদের পরামর্শ নেওয়া হয়। রাতেই তাকে ওষুধ খাওয়ানো হয়েছে। আজ আবার হাসপাতালে পাঠানো হয়েছে। তবে কোন সমস্যা নেই। কেন এমন ভুল হল, তার খোঁজ খবর নেওয়া হচ্ছে।